ঈশ্বরদী বিমানবন্দরে ১৮ দিন ধরে বিমান চলাচল বন্ধ

Iswardi_airportএভিয়েশন নিউজ: একটি এয়ারক্রাফট নষ্ট হওয়ার অজুহাতে ইউনাইটেড এয়ারওয়েজ কর্তৃপক্ষ গত ১৮ দিন ধরে জেলার ঈশ্বরদী বিমানবন্দরে বিমান চলাচল বন্ধ রেখেছে।

জানা গেছে, গত ২২ মে’র পর ঈশ্বরদী বিমানবন্দরে কোনো বিমান ওঠানামা করেনি। প্রতিদিন অসংখ্য যাত্রী বিমানের এই রুটে যাতায়াতের জন্য ঈশ্বরদী ও হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে ফিরে যাচ্ছেন।

ঈশ্বরদীর সরকার এয়ার এক্সপ্রেস অ্যান্ড ট্রাভেলসের পরিচালক শাহেনশাহ আলমগীর বাবু জানান, ঈশ্বরদী ইপিজেড, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র, বিএসআরআইসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানের এবং ঈশ্বরদী, পাবনা, কুষ্টিয়া, নাটোরসহ উত্তর ও দক্ষিণাঞ্চলের বিভিন্ন এলাকার নিয়মিত বিমানযাত্রীরা এ কারণে চরম ভোগান্তিতে পড়েছেন।

গত বছরের ১৮ নভেম্বর থেকে ঈশ্বরদী বিমানবন্দর চালু হয়। চালুর প্রথমে সপ্তাহে ২ দিন, গত নির্বাচনের আগে অবরোধের সময় প্রতিদিন এবং পরবর্তীতে সপ্তাহে ২ দিন করে নিয়মিতভাবে এ রুটে বিমান চলাচল করতো।

দীর্ঘ ১৭ বছর বন্ধ থাকার পর তৎকালীন বিমানমন্ত্রী লে. ক. (অব:) ফারুক খান এবং পাবনা-৪ আসনের সংসদ সদস্য শামসুর রহমান শরীফ ডিলু এই বিমানবন্দরে ইউনাইটেড এয়ারওয়েজের বিমান চলাচল উদ্বোধন করেন। সে সময় বিমানমন্ত্রী তার বক্তৃতায় বলেছিলেন, ঈশ্বরদী বিমানবন্দর আর কোনোদিন বন্ধ হবে না।

এ বিষয়ে ঈশ্বরদী বিমানবন্দরের এয়ারপোর্ট ম্যানেজার সেতাফুর রহমান জানান, ইউনাইটেড এয়ারওয়েজের ডিএইস-৮ টাইপের ৩৭ সিটের এয়ারক্রাফটি নষ্ট হয়ে যাওয়ায় ঈশ্বরদীতে বিমান চলাচল সাময়িকভাবে বন্ধ রয়েছে।

এদিকে ইউনাইটেড এয়ারওয়েজের এজিএম ও জনসংযোগ কর্মকর্তা কামরুল ইসলাম জানিয়েছেন, খুব শিগগিরই আবার এ রুটে বিমান চলাচল শুরু করা সম্ভব হবে।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.