পারিবারিক ভিসায় আরব আমিরাতে কাজের সুযোগ

এই লেখাটি 378 বার পঠিত
aran

পারিবারিক ভিসায় আরব আমিরাতে কাজের সুযোগ।

যারা পরিবারের পৃষ্ঠপোষকতায় সংযুক্ত আরব আমিরাতে যাবেন তাদেরকে সেখানে কাজ করার অনুমতি দেবে আমিরাত সরকার। দেশটির মানবসম্পদ উন্নয়ন বিষয়ক মন্ত্রণালয় নতুন এই নিয়ম করেছে বলে দেশটির গণমাধ্যম খালিজ টাইমসের এক প্রতিবেদনে জানানো হয়েছে।

মানবসম্পদ উন্নয়ন বিষয়ক মন্ত্রণালয় শনিবার এক বিবৃতি দিয়ে বলেছে, পরিবারের পৃষ্ঠপোষকতা পাওয়া পুরুষ কর্মীদের কাজে নিয়োগ দেয়ার জন্য নিয়োগকর্তা প্রতিষ্ঠানকে অনুমতি দেয়ার কাজ শুরু করেছে তারা।
খালিজ টাইমস বলছে, সম্প্রতি আমিরাতের মানবসম্পদ উন্নয়ন বিষয়ক মন্ত্রী থানি আল হামলির ইস্যু করা একটি রেজুলেশনের পর এমন পদক্ষেপ নিল মন্ত্রণালয়। কাজ করার অনুমতি নিয়েই ওই রেজুলেশনটি ইস্যু করেছিলেন তিনি।

তবে আগে পরিবারের পৃষ্ঠপোষকতায় আমিরাতে যাওয়া নারীদের ক্ষেত্রে শুধু এই ভিসা প্রদান এবং কাজের অনুমতি দেয়া হতো। দেশটিতে এখন অনেক বিদেশি নারী কর্মরত রয়েছেন, যারা তাদের বাবা কিংবা স্বামীর পৃষ্ঠপোষকতায় ভিসা নিয়ে সেখানে গেছেন।

মানবসম্পদ মন্ত্রণালয়ের আন্ডার সেক্রেটারি সাইফ আহমেদ আল সুওয়াওদি বলেন, ‘অন্য সদস্যদের কাজের সুযোগ দেয়ার মাধ্যমে পরিবারগুলোর মাসিক আয় বাড়ানোসহ তাদেরকে স্বচ্ছল করে তোলাই এই রেজুলেশনটির লক্ষ্য।’

Aviation News