রাশিয়া বিশ্বকাপে আইএসের হুমকি

এই লেখাটি 72 বার পঠিত

রাশিয়া বিশ্বকাপের রেপ্লিকা ট্রফিটার রং লাল-নীল এবং সোনালী রংয়ের। ট্রফির নিচের দিক থেকে লাল এবং সোনালী রং ঢেউ খেলে উপরে উঠেছে। মাথার কাছে নীল আলোর ঝলকানির মতো তিনটি চোখ। তার মাঝ বরাবর ছুরি বসিয়ে দিয়েছে জঙ্গিগোষ্টী ইসলামিক স্টেট (আইএস)। ট্রফির নিচে থাকা গোটা স্টেডিয়াম রক্তে লাল হয়ে গেছে। রাশিয়া বিশ্বকাপকে হুমিক দিয়ে এমনই নতুন এক পোস্টার ছেড়েছে আইএস জঙ্গিগোষ্টী।

ছবির নিচে ফরাসি ভাষায় ক্যাপশনও লেখা হয়েছে। অনুবাদ করলে যার অর্থ দাঁড়ায় ‘ওদের সবাইকে খতম করো।’ এছাড়া আরেকটি পোস্টারে একজন আইএস সদস্য বন্দুক উচিয়ে দাঁড়িয়ে আছেন। তাতে পুতিনকে উদ্দেশ্য করে ক্যাপশন খেলা হয়েছে, ‘তাকে মুসলিম হত্যার মূল্য দিতে হবে।’

রাশিয়া ফুটবল বিশ্বকাপ শুরু হবে ১৪ জুন। উদ্বোধনী ম্যাচের আর মাত্র ৪০ দিন বাকি আছে। এমন সময় আইএসের নতুন পোস্টার অনেকের মনে উদ্বেগ সৃষ্টি করছে। ফুটবলের মহাযজ্ঞকে অসাড় করে দিতে এর আগেও তারা ভয় ধরানো কিছু ছবি ছেড়েছে। আবার নতুন এই পোস্টার ছেড়েছে জঙ্গিগোষ্টীটি।

এর আগে আইএস মেসির চোখে রক্ত এবং গলায় ছুরি ধরার দুটি পোস্টার ছেড়েছে। ক্রিস্টিয়ানো রোনালদোকে হুমকি দিয়ে ছবি ছেড়েছে। বন্দি নেইমারের পোস্টার প্রকাশ করেছে। এবার তারা রাশিয়া বিশ্বকাপ রক্তাক্ত করা এবং পুতিনকে দেখে নেওয়ার হুমিক দিয়েছে।

সূত্র: দি সান

Aviation News