সুষ্ঠুভাবে চলছে বাংলাদেশ বিমানের হজ ফ্লাইট কার্যক্রম

সুষ্ঠুভাবে চলছে বাংলাদেশ বিমানের হজ ফ্লাইট কার্যক্রম।

গত ৪ জুলাই থেকে বিমানের হজ ফ্লাইট শুরু হয়েছে। কোনো ধরনের সংকট বা জটিলতা ছাড়াই এবারের বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের হজ অপারেশন- ২০১৯ নির্বিঘ্নে চলছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (১১ জুলাই) বিমানের জনসংযোগ বিভাগ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, হজ অপারেশন-২০১৯ এর কার্যক্রমের আওতায় গতকাল বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত ৩৭টি ডেডিকেটেড এবং ৭টি শিডিউল ফ্লাইট পরিচালিত করেছে। ৩৭টি ডেডিকেটেড হজ ফ্লাইটের মাধ্যমে এ পর্যন্ত মোট ১৬ হাজার ২০৬ জন হজযাত্রী পরিবহন করেছে বিমান। হজ ফ্লাইট নির্বিঘ্ন করতে চলতি মৌসুমে সব হজযাত্রীদের যাত্রার ৮ ঘণ্টা আগে অবশ্যই আশকোনা হজ ক্যাম্পে অবস্থান করার জন্য বিশেষভাবে অনুরোধ জানিয়েছে বিমান।
উল্লেখ্য, বিমান ওয়েবসাইট, মতিঝিল বিমান সেলস অফিস ও আশকোনা হজ ক্যাম্পে ইতোমধ্যে বিস্তারিত বিষয়ে নির্দেশনা দেয়া হয়েছে। এ বছর হজযাত্রীরা ওয়ানওয়েতে ১০০ ডলার বা সমপরিমাণ টাকা এবং রিটার্ন যাত্রা ২০০ ডলার বা সমপরিমাণ টাকার বিনিময়ে উড়োজাহাজের সামনের অপেক্ষাকৃত বড় ও আরামদায়ক আসনে যাতায়াত করতে পারবেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, প্রথমবারের মত এ বছর কিছু ফ্লাইটের জেদ্দা বিমানবন্দরের ইমিগ্রেশন কার্যক্রম ঢাকা থেকেই সম্পন্ন করা হচ্ছে। এ উদ্দেশ্যে ঢাকায় অবস্থান করছে সৌদি আরবের ইমিগ্রেশন টিম। এ বছর ধর্ম মন্ত্রণালয় রোড টু মক্কার আওতায় ১২২টি ফ্লাইটের ইমিগ্রেশন ঢাকায় সম্পন্ন করার অনুমতি দিয়েছে। হজ ফ্লাইটের প্রথম দিন ৪ জুলাই সার্ভার জটিলতার কারণে ইমিগ্রেশনের স্বাভাবিক কার্যক্রম ব্যাহত হয়েছিল। তবে পরের দিন থেকে সৌদি ইমিগ্রেশন কার্যক্রম স্বাভাবিকভাবে হচ্ছে। রোড টু মক্কা অর্থাৎ হজযাত্রীদের ইমিগ্রেশন ঢাকায় সম্পন্ন হওয়া সরকারের একটি মহতী উদ্যোগ ও পদক্ষেপ। সরকারের এই উদ্যোগের মাধ্যমে ধর্মপ্রাণ মুসুল্লীদের জেদ্দা বিমানবন্দরে দীর্ঘ প্রতিক্ষা এবং ভোগান্তির অবসান ঘটবে।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.