মেলায় বিভিন্ন ধরনের ভ্রমণ প্যাকেজ নিয়ে হাজির ‘অ্যাক্টিভেশন ট্যুরিজম’

এই লেখাটি 205 বার পঠিত

গত ১৯ এপ্রিল থেকে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অষ্টমবারের মতো শুরু হয় বিমান বাংলাদেশ ট্রাভেল এ্যান্ড ট্যুরিজম ফেয়ার (বিটিটিএফ)। মেলার উদ্বোধন করেন বেসাসরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী এ কে এম শাজাহান কামাল।
আজ মেলার তৃতীয় ও শেষ দিন। গত দুই দিনে মেলায় দর্শনার্থীদের ভিড় লক্ষ করা যায়। গত দুই দিনে কেউ মেলায় এসেছেন ভ্রমনের বিভিন্ন প্যাকেজ সম্পর্কে ধারনা নিতে, কেউ মেলায় এসেছেন ভ্রমনের প্যাকেজের বুকিং দিতে।
মেলায় বিভিন্ন ট্যুর অপারেটর ও বিমান কোম্পানি নানান অফার ও ছাড়ের পসরা সাজিয়ে বসেছে। ঈদ প্যাকেজসহ দেশ ও বিদেশ ভ্রমণের প্যাকেজে থাকছে আকর্ষণীয় ছাড়। মেলায় অনেকগুলো ট্যুরিজম কোম্পানি দিচ্ছে কিস্তিতে ভ্রমণের সুযোগও।
মেলায় দেশের বাহিরে ধরনের ভ্রমণ প্যাকেজ নিয়ে এসেছে ‘অ্যাক্টিভেশন ট্যুরিজম’। তাদের ভ্রমণ প্যাকেজের মধ্যে রয়েছে শ্রীলংকা ও মালদ্বীপ, ভিয়েতনাম এবং কম্বোডিয়া ভ্রমন প্যাকেজ সহ আরো অনেক ভ্রমণ প্যাকেজ।

এবার মেলায় ১০ প্যাভিলিয়ন, ১৮ মিনি প্যাভিলিয়নসহ ১৬০ স্টল রয়েছে। এতে ভুটান, নেপাল, থাইল্যান্ড, চীন, কম্বোডিয়া, শ্রীলঙ্কা, মালদ্বীপ, ভিয়েতনাম, দুবাই ও ভারতের পশ্চিমবঙ্গ, উড়িষ্যা, কাশ্মীর ও ত্রিপুরা রাজ্য অংশগ্রহণ করছে বলে আয়োজকরা নিশ্চিত করছেন।

মেলায় বাংলাদেশের পর্যটন সম্ভাবনা, ইতিহাস-ঐতিহ্য, মুক্তিযুদ্ধ ও বিটুবি নিয়ে একাধিক সেশন থাকছে। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে। এ মেলা সবার জন্য উন্মুক্ত।

Aviation News