নারীদের বিরুদ্ধে অশ্লীল শব্দচয়নে হানি সিংয়ের বিরুদ্ধে মামলা

এই লেখাটি 56 বার পঠিত
hs

নারীদের বিরুদ্ধে অশ্লীল শব্দচয়নে হানি সিংয়ের বিরুদ্ধে মামলা।

আবারও বিতর্কের মুখে ভারতীয় গায়ক ও র‌্যাপার হানি সিং। গানে নারীদের বিরুদ্ধে অশ্লীল শব্দচয়নের কারণে এবার মামলা করা হয়েছে তার বিরুদ্ধে।

ভারতীয় সংবাদমাধ্যম জিনিউজ জানিয়েছে, হানি সিংয়ের গাওয়া ‘মাখনা’ গানে নারীদের বিরুদ্ধে অশ্লীল শব্দ ব্যবহার করার জন্য তার বিরুদ্ধে মামলা দায়ের করেছে পাঞ্জাবের মহিলা কমিশনের চেয়ারপারসন মনীষা গুলাটি। এমনকি আজ মঙ্গলবার গায়কের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার আবেদনও জানিয়ে এই কর্মকর্তা।
নারী কমিশনের চেয়ারপারসন বলেন, ‘নারীদের সম্পর্কে আপত্তিকর কথা ব্যবহার করার অপরাধে ওই গায়কের বিরুদ্ধে এফআইআর করার জন্য আমরা পুলিশকে অনুরোধ জানিয়েছি। নারীদের বিষয়ে এই ধরনের আপত্তিকর শব্দ ব্যবহার করে তৈরি গান অবিলম্বে এদেশে নিষিদ্ধ করা উচিত।’

হানির বিরুদ্ধে ব্যবস্থা নিয়ে ইতিমধ্যেই রাজ্যের স্বরাষ্ট্রসচিব,পাঞ্জাব পুলিশের ডিরেক্টর জেনারেল এবং ইন্সপেক্টর জেনারেলকে চিঠি পাঠানো হয়েছে। এমনকি গায়কের কাছেও আইনি চিঠি পাঠানো হয়েছে।

এদিকে নারী কমিশনের দায়ের করা অভিযোগের ভিত্তিতে আজ মোহালি পুলিশ হানি সিং-এর বিরুদ্ধে মামলা দায়ের করেছে। আগামী ১২ জুলাইয়ের মধ্যে পুলিশকে মামলার ওপর একটি রিপোর্ট জমা দেওয়ার আবেদন জানিয়েছে মহিলা কমিশন।

‘মাখনা’ গানের জন্য এই অভিযোগ দায়ের হয়েছে সেটি মুক্তি পেয়েছে গত বছর। তাহলে এতদিন পর এই ব্যবস্থা নেওয়ার কী কারণ?

এ প্রশ্নের উত্তরে পঞ্জাবের মহিলা কমিশনের প্রধান মনীষা জানান,‘আমাদের অনেক দায়িত্ব থাকে। বিভিন্ন বিষয়ে নজর রাখতে হয়। এই বিষয়টা আমরা আগে খেয়াল করিনি। তাই তখন কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। কিন্তু এখন ওই গায়কের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়া হবে। আমরা নারীদের সম্মান ও অধিকারের কথা বলি। অপরদিকে গায়ক হানি সিং নারীদের সম্পর্কেই এই ধরনের কথা বলে বেড়াচ্ছেন তার গানের মধ্যে দিয়ে। এটা ঠিক নয়।

Aviation News