ফের বিমানের ‘এমডি’ হলেন মোসাদ্দিক আহমেদ

এই লেখাটি 781 বার পঠিত

এভিয়েশন নিউজঃ রাষ্ট্রায়ত্ত উড়োজাহাজ সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) পদে মোসাদ্দিক আহমেদকে আবারও নিয়োগ দেওয়া হয়েছে। এবার তাকে ১বছরের মেয়াদে নিয়োগ দেওয়ার সিদ্ধান্ত হয়। গতকাল রাতে বিমানের পরিচালনা পর্ষদের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। বিমানের পরিচালনা পর্ষদের একজন শীর্ষ কর্মকর্তা এভিয়েশন নিউজকে জানিয়েছেন যে, সামনে হজ মৌসুম, তাছাড়া চলতি বছরে বিমানের বহরে যুক্ত হবে দুটি ড্রিমলাইনার বিমান। হজ মৌসুমে বিভিন্ন স্পর্শকাতর পরিস্থিতির সম্মুখিন হতে হয়। এই পরিস্থিতি সামাল দিতে এবং বিমানের বহরে থাকা বিমানগুলোর রক্ষনাবেক্ষনের জন্য মোসাদ্দিক আহমেদের মতো দক্ষ পরিচালকের বিকল্প নেই।

এ এম মোসাদ্দিক আহমেদ বিমানের তৃণমূল থেকে উঠে আসা সফল কর্মকর্তা। তিনি বিমানের সবদিক ও বিভাগ সম্পর্কে ওয়াকিবহাল। ১৯৮৩ সালে বিমানের সহকারী ম্যানেজার পদে কাজ শুরু করেন তিনি। ক্রমান্বয়ে বিমানের মার্কেটিং, কাস্টমার সার্ভিস, প্ল্যানিং অ্যান্ড ডেভেলপমেন্ট ও ফাইন্যান্স বিভাগে নিষ্ঠা ও সততার সঙ্গে দায়িত্ব পালন করেছেন।

বেশ কয়েক বছর তিনি বিমানের ভারপ্রাপ্ত এমডি ও সিইও পদে নিয়োজিত ছিলেন। বিমানের বিভিন্ন পদে দায়িত্ব পালন শেষে ২০১৫ সালে তিনি এমডি হিসেবে অবসরে যান। এরপর এ এম মোসাদ্দিক আহমেদ ২০১৬ সালের ১ জুন বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও হিসেবে চুক্তিভিত্তিক নিয়োগ পান। আর এখন তাকে আবারও এক বছরের জন্য বিমানের এমডি হিসেবে নিয়োগ দেওয়া হলো।
এছাড়া বিমানের পরিচালক ফাইন্যান্স বিনদ সুধকে পুনরায় বিমানের পরিচালক ফাইন্যান্স হিসেবে এক বছরের মেয়াদে নিয়োগ দেওয়ার সিদ্ধান্ত হয়।
পুনরায় বিমানের এমডি হিসেবে নিয়োগ পাওয়ায় মোসাদ্দিক আহমেদের অনুভুতি জানতে চাইলে তিনি এভিয়েশন নিউজকে বলেন, পুনরায় বিমানের এমডি হিসেবে নিয়োগ পাওয়ায় তিনি সন্তষ্ট। তিনি তার কার্যক্রম সঠিক ভাবে চালিয়ে যাওয়ার জন্য সবার সর্বাত্নক সহযোগিতা কামনা করেন।
পুনরায় বিমানের এমডি হিসেবে নিয়োগ পাওয়ায় বিভিন্ন এভিয়েশন বিশেষজ্ঞ, সিভিল এভিয়েশন,বাংলাদেশ এয়ারলাইনস পাইলট অ্যাসোসিয়েশনের (বাপা)’র পক্ষ থেকে তাকে সুভেচ্ছা জানানো হয়।
পুনরায় বিমানের এমডি হিসেবে নিয়োগ পাওয়ায় এভিয়েশন নিউজের পক্ষ থেকে তাকে সুভেচ্ছা।

Aviation News