লিবিয়ায় বিমান হামলায় নিহত বাংলাদেশি যুবক

এই লেখাটি 218 বার পঠিত
সংগৃহীত

লিবিয়ায় বিমান হামলায় নিহত বাংলাদেশি যুবক।

লিবিয়ার অভিবাসী ক্যাম্পে বিমান হামলায় নিহত শাহাজালালের গ্রামের বাড়ি মাদারীপুরে চলছে মাতম। দ্রুত নিহতের লাশ ফিরে পেয়ে সরকারের সহযোগিতা চেয়েছেন স্বজনরা। এ ঘটনায় জড়িত দালালচক্রের কঠোর শাস্তি দাবি জানিয়েছেন এলাকাবাসী।

স্বজনরা জানায়, দালালদের খপ্পরে পড়ে একবছর আগে অবৈধভাবে সমুদ্র পথে ইতালি যাবার সময় লিবিয়ার অভিবাসী ক্যাম্পে শাহজালালসহ অনেকেই আটকা পড়েন। মঙ্গলবার স্থানীয় সময় ৭টার দিকে ওই অভিবাসী ক্যাম্পে বিমান হামলা চালানো হয়। এতে নিহত হয় মাদারীপুর সদর উপজেলার মস্তফাপুর ইউনিয়নের দক্ষিণ খাগছাড়া গ্রামের ফজেল কাজীর ছেলে শাহজালাল সহ অন্তত ৪০জন। শাহজালালের মৃত্যুর খবর পরিবারে আসার পর কান্নায় ভেঙে পড়েন স্বজনরা। দ্রুত নিহতের লাশ ফিরে পেতে সরকারের কাছে সহযোগিতা চেয়েছেন তারা।

শাহজালালের বাবা ফজলে কাজী ও স্থানীয়রা জানান, সদর উপজেলার পেয়ারপুর ইউনিয়নের গাছবাড়িয়া এলাকার দালাল নাসির ও রুবেল প্রলোভন দিয়ে ইতালি নেয়ার নেয়ার কথা বলে প্রথমে লিবিয়ার বন্দিশালায় আটকে রাখে। পরে শারীরিক নির্যাতনের ভিডিও পরিবারের কাছ পাঠিয়ে আদায় করে সাড়ে ১০ লাখ টাকা। জমিজমা বিক্রি করে, ব্যাংক ঋণ ও সুদের টাকা এনে দালালদের কাছে দিতে হয় মুক্তিপণের টাকা। এতে নিঃস্ব শাহজালালের পরিবার।

মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) উত্তম প্রসাদ পাঠক বলেন, ইতিমধ্যে এসব দালালদের চিহ্নিত করা হয়েছে। তাদের ধরতে ও নির্মূল করতে গোয়েন্দা পুলিশের পাশাপাশি থানা পুলিশও কাজ করছে।

Aviation News