স্বাস্থ্য সনদ পেয়েছেন ১ লাখ হজযাত্রী

এই লেখাটি 99 বার পঠিত
1_3_CII-411_AMcCord_BusDepot_2._HR-715x476

স্বাস্থ্য সনদ পেয়েছেন ১ লাখ হজযাত্রী
হজ ফ্লাইট শুরুর দিনক্ষণ যত এগিয়ে আসছে রাজধানীসহ সারাদেশের হজ যাত্রীদের প্রয়োজনীয় স্বাস্থ্য পরীক্ষা, ইনফ্লুয়েঞ্জা ও মেনিনজাইটিস টিকা প্রদান শেষে স্বাস্থ্য সনদ সংগ্রহের হার ততই বাড়ছে। সেই সঙ্গে বাড়ছে সৌদি সরকারের হজ ও ওমরা মন্ত্রণালয় থেকে প্রাপ্ত ভিসার সংখ্যা।

মঙ্গলবার (২ জুলাই) দুপুরে আশকোনায় রাষ্ট্রপতি আবদুল হামিদ আনুষ্ঠানিকভাবে হজ কার্যক্রম-২০১৯ উদ্বোধন করবেন। ৪ জুলাই থেকে হজ ফ্লাইট শুরু হবে।

ধর্ম মন্ত্রণালয়ের নির্দেশনা অনুসারে ইতোমধ্যে সরকারি হজ ফ্লাইটের প্রথম চারটি ফ্লাইটের কমপক্ষে ১৬০০ যাত্রী হজ ক্যাম্পে উপস্থিত রয়েছেন।

ধর্ম মন্ত্রণালয়ের দায়িত্বশীল এক কর্মকর্তা  জানান, সোমবার (১ জুলাই) পর্যন্ত রাজধানীসহ সারাদেশে বিভিন্ন সরকারি হাসপাতাল ও স্বাস্থ্যকেন্দ্রে প্রায় এক লাখ হজযাত্রী (৯৯৩৩৫ জন) প্রয়োজনীয় স্বাস্থ্য পরীক্ষা, ইনফ্লুয়েঞ্জা এবং মেনিনজাইটিস টিকা দিয়ে স্বাস্থ্য সনদ সংগ্রহ করেছেন। এছাড়া গতকাল পর্যন্ত সৌদি সরকারের হজ ও ওমরা মন্ত্রণালয় থেকে সরকারি ব্যবস্থাপনায় ৩৯৮৬ ও বেসরকারি ব্যবস্থাপনায় ২৩৩৮৪ জন ভিসা পেয়েছেন।

চলতি বছর বাংলাদেশ থেকে সরকারি ব্যবস্থাপনায় ৭১৯৮ ও বেসরকারি ব্যবস্থাপনায় এক লাখ ২০ হাজারসহ মোট এক লাখ ২৭ হাজার ১৯৮ জন হজ পালন করবেন।

Aviation News