‘সরকারবিরোধীদের নিয়ে বড় জোট গড়ে তোলা হবে’

‘সরকারবিরোধীদের নিয়ে বড় জোট গড়ে তোলা হবে’

জাতীয় ঐক্যফ্রন্টের পরিসর আরও বড় করার কথা জানালেন জোটের অন্যতম শীর্ষ নেতা ও জেএসডির সভাপতি আ স ম আবদুর রব। তিনি বলেছেন, গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য বৃহত্তর ঐক্য গড়ে তোলা হবে।

সোমবার বিকেলে রাজধানীর উত্তরায় আ স ম আবদুর রবের বাসায় জাতীয় ঐক্যফ্রন্টের বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।
আ স ম আবদুর রব বলেন, সরকারের বিরুদ্ধে প্রবল আন্দোলন গড়ে তোলার রাজনৈতিক সিদ্ধান্ত গ্রহণ করার জন্য পরবর্তী সভা জোটের শীর্ষ নেতা কামাল হোসেনের নেতৃত্বে করব। এ আন্দোলনের রূপ হবে বৃহত্তর ঐক্যবদ্ধ রূপ। ঐক্যফ্রন্টকে আরও বিস্তৃত ও ব্যাপক করতে হবে।

তিনি বলেন, স্বাধীনতার পক্ষে সরকারবিরোধী যত রাজনৈতিক দল আছে, সবাইকে নিয়ে বৃহত্তর ঐক্য গড়ার মধ্য দিয়ে জাতীয় ঐক্যফ্রন্টসহ আমরা এই স্বৈরাচারী সরকারের হাত থেকে গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য আন্দোলন অব্যাহত রাখব।

জোটের আহ্বায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন অসুস্থ থাকায় আজকের সভায় উপস্থিত থাকতে পারেননি। এ প্রসঙ্গে রব বলেন, তিনি অসুস্থ থাকায় জোটের আলোচনা স্থগিত করা হয়েছে। কামাল হোসেনের উপস্থিতিতে পরবর্তী সময়ে তাদের যে বৈঠক হবে, সেখানে পরবর্তী করণীয় গ্রহণ করবেন নেতারা।

তিনি বলেন, যেসব প্রতিশ্রুতিতে তারা নির্বাচনে গিয়েছিলেন, তা এখনও আদায় করতে পারেননি। আদায় না করা পর্যন্ত তাদের আন্দোলন এবং ঐক্য অব্যাহত থাকবে।

ভোট ডাকাতি, নারী-শিশু নির্যাতন, কৃষক ধানের মূল্য না পাওয়া এবং ঘুষ, দুর্নীতি, ধর্ষণ, বেড়েছে বলে অভিযোগ করেন আ স ম রব। তিনি বলেন, অন্যায় করলে ধরা পড়বে, বিচার হবে, এ কথাটা ভুলে গেছে বাংলাদেশের মানুষ।

সভায় ঐক্যফ্রন্টের অন্যতম শরিক কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকী দেশে মানুষের নিরাপত্তা নেই জানিয়ে বলেন, বর্তমান অবস্থা থেকে বাঁচতে হলে জাতীয় বৃহত্তর ঐক্য দরকার। এখনকার ঐক্যফ্রন্টের চেয়ে সুদৃঢ় ঐক্য দরকার। সেটা করতে চাই। তবে এখন পর্যন্ত জাতির প্রত্যাশা ঐক্যফ্রন্ট পূরণ করতে পারেনি।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.