ইংল্যান্ডকে হারাতে ১০টি বলই যথেষ্ট!

এই লেখাটি 164 বার পঠিত
azh

ইংল্যান্ডকে হারাতে ১০টি বলই যথেষ্ট!

বিশ্বকাপে প্রথম ম্যাচেই লজ্জাজনক হার। তার ওপর আবার দ্বিতীয় ম্যাচ আসরের হট ফেভারিট ইংল্যান্ডের বিপক্ষে। তাই কিছুতেই স্বস্তিতে নেই এশিয়ার দেশ পাকিস্তান। কেননা স্বাগতিকদের সঙ্গেই বিশ্বকাপের আগের সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে সরফরাজ আহমেদের দল।

ইংল্যান্ড-পাকিস্তান ম্যাচটি অনুষ্ঠিত হবে নটিংহামের ট্রেন্টব্রিজ স্টেডিয়ামে। এই মাঠের উইকেটকে বলা হয়ে থাকে ব্যাটিং স্বর্গ। কিন্তু নিজেদের প্রথম ম্যাচে এই মাঠেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাত্র ১০৫ রানে অল আউট হয় দলটি।
তবে ওই ম্যাচে উইকেটের থেকে ব্যাটসম্যানদের দায়ই ছিল বেশি। এবার থ্রি লায়ন্সদের বিপক্ষে উইন্ডিজদের মতোই বোলিং করতে চায় পাকিস্তান। তাদের হারাতে মাত্র ১০টি ডেলিভারিই যথেষ্ট বলে মনে করেন দলটির বোলিং কোচ আজহার মাহমুদ।

ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচকে সামনে রেখে আজহার বলেন, ‘আমি মানুষকে বলতে শুনেছি যে, এই উইকেটে ৪৮০-৫০০র মতো রান হবে। কিন্তু আমি আপনাদের জানিয়ে রাখি এতো রান করতে ইংল্যান্ডকে ৩০০টি বল মোকাবেলা করতে হবে। আর আমাদের শুধুমাত্র ১০ টি ভালো ডেলিভারি লাগবে। আমাদের বোলিং ইউনিট ইংল্যান্ডকে ৩০০ রানের নিচে অলআউট করতে সক্ষম।’

টানা ১১ ম্যাচ হেরে প্রায় অসহায় হয়ে পড়েছে পাকিস্তান! নিজেদের হারানো রূপ ফিরে পেতে মরিয়া হয়ে খুঁজছে দলটি। তবে আজহারের আশা ইংল্যান্ডকে হারিয়েই জয়ের ধারায় ফিরবে দেশটি।

আজহার বলেন, ‘এটা সত্যি যে আমরা টানা ১১ টি ম্যাচ হেরেছি এবং আমরা জয় পেতে মরিয়া হয়ে খুজছি। এর জন্য নিজেদের কাজটা ঠিকমতো করতে পারাটাই আমাদের প্ল্যান। এই দলের যোগ্যতা আছে ফিরে আসার এবং আল্লাহ চাইলে সেটা কালই হতে পারে।’

Aviation News