ঢাকা-ম্যানিলা রুটে সরাসরি বিমান চলাচলে গুরুত্বারোপ

এই লেখাটি 167 বার পঠিত

ফিলিপাইনের সঙ্গে বাণিজ্য সম্প্রসারণ ও প্রতিবন্ধকতা দূর করার লক্ষ্যে ঢাকা-ম্যানিলা রুটে সরাসরি বিমান চলাচলে গুরুত্বারোপ করেছেন ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই)।

ঢাকা চেম্বার অব কমার্স -ইসিসিআই’র সভাপতি আবুল কাসেম খান এবং পরিচালনা পর্ষদের সদস্যদের সঙ্গে বাংলাদেশে নিযুক্ত ফিলিপাইনের রাষ্ট্রদূত ভিসেনটি ভিভেনকো টি. বেনডিলো সাক্ষাৎকালে বিষয়টি তুলে ধরা হয়।
চেম্বার সভাপতি কাসেম খান বলেন, দেশের অবকাঠামো খাতের উন্নয়নে বিদেশি বিনিয়োগ খুবই প্রয়োজন। তাই অবকাঠামো খাতে বিনিয়োগে এগিয়ে আসার জন্য ফিলিপাইনের উদ্যোক্তাদের প্রতি আহ্বান জানান তিনি।

ফিলিপাইনের রাষ্ট্রদূত ভিসেনটি ভিভেনকো টি. বেনডিলো বলেন, ফিলিপাইনের উদ্যোক্তাদের বাংলাদেশে তথ্য-প্রযুক্তি, বিজনেস প্রসেস ম্যানেজমেন্ট, পর্যটন ও ট্রান্সপোর্টেশন, কৃষি, মৎস এবং খাদ্য প্রক্রিয়াজাতকরণ খাতে বিনিয়োগে প্রচুর সম্ভাবনা রয়েছে। প্রযুক্তিগত জ্ঞানের আদান-প্রদান ও গবেষণা কার্যক্রম পরিচালনা এবং পর্যটন খাতের উন্নয়নে ফিলিপাইন- বাংলাদেশ উদ্যোক্তারা যৌথভাবে কাজ করার যথেষ্ট সুযোগ রয়েছে। বাংলাদেশি ব্যবসায়ীদের এশিয়ান অঞ্চলে পণ্য সরবরাহ ও ব্যাণিজ্য সম্প্রসারণে ফিলিপাইন একটি গুরুত্বপূর্ণ গেটওয়ে হিসেবে ভূমিকা রাখতে পারে।

ডিসিসিআই সহ-সভাপতি রিয়াদ হোসেন, পরিচালক হোসেন এ সিকদার, হুমায়ুন রশিদ, খন্দ. রাশেদুল আহসান, মো. আলাউদ্দিন মালিক, ইঞ্জি. মো. আল আমিন, এস এম জিল্লুর রহমান, ওয়াকার আহমদ চৌধুরী এবং মহাসচিব এএইচএম রেজাউল কবির এ সময় উপস্থিত ছিলেন।

Aviation News