বিমান এলেও মালপত্র এল না

এই লেখাটি 167 বার পঠিত

বিমান এলেও মালপত্র এল না। বুধবার ভোরে এ নিয়ে কলকাতা বিমানবন্দরে হইচই জুড়ে দেন ব্যাঙ্কক থেকে আসা যাত্রীরা। তাঁদের অভিযোগ, সকাল ৬টা ২০ মিনিটে কলকাতায় স্পাইসজেটের বিমানটি নামার পরে প্রায় ৯টা পর্যন্ত মালপত্রের জন্য অপেক্ষা করে খালি হাতে ফিরে যেতে হয়েছে। যাত্রীদের দাবি, প্রায় ৫০ জন মালপত্র পাননি। যাঁদের অসম, শিলং এবং উত্তরবঙ্গে যাওয়ার কথা ছিল, তাঁদের কয়েক জন উড়ান বাতিল করতে বাধ্য হন। আজ, বৃহস্পতিবার তাঁরা মালপত্র পাবেন বলে আশ্বাস দিয়েছে ওই বিমানসংস্থা।

শিয়ালদহের বাসিন্দা মৌসুমী শর্মার ক্ষোভ, ‘‘মঙ্গলবার রাতে ব্যাঙ্কক থেকে উড়ান ধরার সময়ে যে মালপত্র তোলা হয়নি সে কথা তো বিমানসংস্থার লোকেরা জানতেন। কলকাতায় পৌঁছনোর পরে আমাদের জানাতে পারতেন যে মালপত্র আসেনি।’’ মৌসুমীদেবীর অভিযোগ, মালপত্র না এলে যে ফর্ম পূরণ করতে হয় তা তাঁদের দেওয়া হয়েছিল। কিন্তু বিমানসংস্থার ‘ফিডব্যাক’ ফর্ম চাইলে দুর্ব্যবহার করেন সংস্থার কর্মীরা।

ওই বিমানসংস্থা সূত্রের খবর, ব্যাঙ্কক থেকে বিমান ছাড়ার আগে খবর আসে কলকাতার আবহাওয়া খারাপ থাকতে পারে। ফলে অন্য বিমানবন্দরে নামার প্রস্তুতিতে নিতে বেশি জ্বালানি নেওয়া হয়। সেই কারণে বিমানের ওজন ঠিক রাখতে কয়েক জন যাত্রীর মালপত্র রেখে আসতে হয়েছে। তবে যাত্রীদের হাতে দ্রুত মালপত্র পৌঁছে দেওয়ার ব্যবস্থা করা হচ্ছে।

Aviation News