বিমানের মধ্যে বাতকর্ম! জরুরি অবতরণ করল বিমান

এই লেখাটি 209 বার পঠিত

বিমান সবে উড়েছে। তার পর থেকেই মাঝে মধ্যে দুর্গন্ধ নাকে এসে আছড়ে পড়তে শুরু করে। সন্দেহ শুরু হয় দুই বিমানযাত্রীর। দ্রুতই তাঁরা বুঝতে পারেন গন্ধ আর অন্য কোথা থেকে নয়, বরং তাঁদেরই সহযাত্রীর করা বাতকর্ম থেকে আসছে। এর পরই শুরু হয় ধুন্ধুমার।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, দুবাই থেকে আমস্টারডামে একটি বিমান যাচ্ছিল। কিন্তু মাঝ আকাশেই ঘটে ছন্দপতন। ধুন্ধুমার বেঁধে যায় বিমানযাত্রীদের মধ্যে। এক ব্যক্তি দুই সহযাত্রীদের সঙ্গে মারপিট শুরু করে দেন। তার পরেই বিমান ফেরানোর সিদ্ধান্ত নেন পাইলট।
জানা গিয়েছে, বিমানবন্দর থেকে বিমান ছাড়া মাত্রই নেদারল্যান্ডের বাসিন্দা দুই ব্যক্তির সঙ্গে তর্কাতর্কিতে জড়িয়ে পড়েন এক বিমানযাত্রী। নেপথ্যে ছিল বাতকর্ম। এক ব্যক্তি বিমানের মধ্যে বাতকর্ম শুরু করে দেন। তেলেবেগুনে জ্বলে ওঠেন তাঁর সহযাত্রী নেদারল্যান্ডের ওই দুই বাসিন্দা। শুরু হয় তর্কাতর্কি। তার পরেই হাতহাতিতে জড়িয়ে পড়েন তাঁরা।

গোটা ঘটনা দেখে হতভম্ব হয়ে যান বাকি বিমানযাত্রীরা। হাতহাতি থামাতে বিমানকর্মীরা হস্তক্ষেপ করলেও সমস্যা মেটেনি। শেষে বাধ্য হয়ে ভিয়েনা বিমানবন্দরে জরুরি অবতরণ করার সিদ্ধান্ত নেন পাইলট।

পরে অস্ট্রেলিয়ান পুলিশের হস্তক্ষেপে বিবাদ মেটে। শেষ পাওয়া খবর অনুযায়ী, ত্রানশাভিয়া নামে ওই এয়ারলাইন্স তিন বিমানযাত্রীকেই ‘নিষিদ্ধ’ বলে ঘোষণা করেছে তাদের এয়ারলাইন্সে। তবে বাতকর্ম থেকে যে এমন ঘটনা ঘটাতে পারে, তা শুনেই অবাক হয়ে যাচ্ছেন অনেকে।

Aviation News