শুক্রবার ঢাকায় আন্তর্জাতিক পর্যটন মেলা

International-Tourism-Fairএভিয়েশন নিউজ: রাজধানীতে শুক্রবার থেকে শুরু হবে ৩ দিনের আন্তর্জাতিক পর্যটন মেলা। দেশের পর্যটন শিল্পের উন্নয়নে আয়োজিত এ মেলায় ছয়টি দেশের প্রায় ১০০টি সংগঠন ও সংস্থা অংশগ্রহণ করবে।

‘দ্য ট্যুর অপারেটর অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (টোয়েব)’ পঞ্চমবারের মতো এই মেলার আয়োজন করছে। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনকেন্দ্রে মেলা অনুষ্ঠিত হবে। বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ শুক্রবার মেলা উদ্বোধন করবেন। বেসামরিক বিমান ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন ১ জুন সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন।

গতকাল মঙ্গলবার টোয়েবের এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। এতে বক্তব্য দেন টোয়েব সভাপতি তৌফিক উদ্দিন আহমেদ ও পরিচালক তৌফিক আহমেদ। তৌফিক উদ্দিন আহমেদ জানান, মেলায় অংশ নিচ্ছে মালয়েশিয়া, থাইল্যান্ড, ভারত, নেপাল, ভুটান এবং স্বাগতিক বাংলাদেশ। বিমানভাড়ায় বিশেষ মূল্যছাড়, ট্যুর প্যাকেজসহ বিভিন্ন ক্ষেত্রে সুবিধা দেওয়া হবে মেলায়।

মেলায় ‘পর্যটন এবং স্বাধীনতার স্মারক’ এবং ‘মানবসম্পদের দক্ষতা এবং পর্যটন’ শীর্ষক দুটি বিশেষ অধিবেশনে সেমিনার ও গোলটেবিল বৈঠক ৩০ মে ও ১ জুন অনুষ্ঠিত হবে। মেলা সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে।

টোয়াব সভাপতি তৌফিক উদ্দিন আহমেদ জানান, এবারের মেলায় ভারত, ভুটান, নেপাল, থাইল্যান্ড, মালয়েশিয়াসহ বিভিন্ন দেশের সরকারি-বেসরকারি প্রায় ১০০টি পর্যটন সংস্থা ও প্রতিষ্ঠান তাদের পর্যটন পণ্য নিয়ে অংশগ্রহণ করবে। মেলা উপলক্ষে প্রতিদিন সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও আকর্ষণীয় র‌্যাফেল ড্র’র আয়োজন করা রয়েছে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত এ মেলা সবার জন্য উন্মুক্ত থাকবে।

তিনি আরও জানান, মেলা উপলক্ষে আগামী শুক্রবার বিকেল ৩টায় মেলা প্রাঙ্গণে ‘মুক্তিযুদ্ধের স্মারক ও আমাদের পর্যটন’ শীর্ষক একটি সেমিনার এবং ১ জুন, রবিবার বিকেল ৩টায় ‘পর্যটন ও দক্ষ জনশক্তি’ শিরোনামে একটি গোলটেবিল বৈঠকের আয়োজন করা হয়েছে। মেলার সমাপনী অধিবেশন অনুষ্ঠিত হবে ১ জুন। বেসামরিক বিমান ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন ওই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বলে টোয়াব সভাপতি জানান।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.