বহিষ্কার করার পর পরীক্ষাকেন্দ্রেই ছাত্রীর আত্মহত্যার চেষ্টা

সাভারে ফাঁস হওয়া প্রশ্নের উত্তর লিখে নিয়ে কেন্দ্রে গিয়ে পরীক্ষা দিচ্ছিলেন জান্নাতুল ফেরদৌস নামের এক এসএসসি পরীক্ষার্থী। এসময় নকল করতে গিয়ে ধরা পড়লে কেন্দ্রের দায়িত্বে থাকা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ম্যাজিষ্ট্রেট) তাকে বহিষ্কার করেন।

এরপরই পরীক্ষাকেন্দ্রের ২য় তলার বারান্দা থেকে লাফিয়ে পড়ে আত্মহত্যার চেষ্টা করেন ওই শিক্ষার্থী। পরে তাকে গুরুত্বর আহত অবস্থায় উদ্ধার করে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে ঢাকার পঙ্গু হাসপাতালে হস্তান্তর করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে সাভার অধরচন্দ্র উচ্চ বিদ্যালয়ে পদার্থ বিজ্ঞান পরীক্ষা চালাকালীন সময়ে এ ঘটনা ঘটে।

পরীক্ষা কেন্দ্রে ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তার (ম্যাজিষ্ট্রেট) দায়িত্বে থাকা সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার পরিকল্পনা কর্মকর্তা মেজবাহ উদ্দিন বলেন, সকালে পরীক্ষা কেন্দ্রে জান্নাতুল ফেরদৌস নামের এক শিক্ষার্থী হাতের মধ্যে লেখা থেকে নকল করার সময় তিনি দেখে ফেলেন। এসময় ওই শিক্ষার্থী নৈর্ব্যক্তিক ৩০টি প্রশ্নের মধ্যে ২৫টির প্রশ্নের উত্তর লিখে ফেলে। বিষয়টি সন্দেহ হলে দায়িত্বে থাকা কর্মকর্তা তাকে জিজ্ঞাসাবাদ করলে ওই পরীক্ষার্থী তার এক বন্ধুর মাধ্যমে আগেই প্রশ্ন পত্র হাতে পাওয়ার বিষয়টি স্বীকার করেন। আর প্রশ্ন দেখে উত্তর লিখে নিয়ে এসেছেন বলেও স্বীকার করেন।

এদিকে এ ঘটনার পর ওই শিক্ষার্থীকে বহিস্কার করে দেওয়া হলে তিনি ২য় তলার বারান্দা থেকে লাফিয়ে আত্মহত্যার চেষ্টা করেন।

পরে তাকে উদ্ধার করে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হওয়া ঢাকার পঙ্গু হাসপাতালে হস্তান্তর করা হয়েছে বলে নিশ্চিত করেন সাভার উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা আমজাদুল হক।

সাভার অধরচন্দ্র উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রতন পিটার গমেজ ঘটনার সত্যতা নিশ্চিত করেন। এবং প্রশ্ন আগেই হাতে পেয়ে উত্তর লিখে নিয়ে এসেছে বলেও তিনি জানান।

এই ঘটনার সাভার উপজেলার শিক্ষা অফিসার কামরুনাহার বাংলাদেশ প্রতিদিনকে বলেন একটি তদন্ত কমিটি করা হয়েছে। কমিটি এর মধ্যে তদন্ত কাজ শুরু করেছে কি ভাবে প্রশ্নপত্র ফাঁস হলো সেই বিষয়ে তদন্ত কাজ চলছে ।

এই বিষয় সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহাসিনুল কাদির বলেন প্রশ্নপত্র ফাসঁকারীদের বিরুদ্ধে অভিযান চলছে বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য আমরা পেয়েছি।

Aviation News

সম্পাদক: তারেক এম হাসান
যোগাযোগ: জোবায়ের অভি, ঢাকা, ফোন +৮৮ ০১৬৮৪৯৬৭৫০৪
ই-মেইল: jobayerovi@gmail.com
যুক্তরাস্ট্র অফিস
ইউএসএ সম্পাদক: মো. শহীদুল ইসলাম
৭১-২০, ৩৫ অ্যাভিনিউ, জ্যাকসন হাইটস, নিউইয়র্ক ১১৩৭২
মোবাইল: +১ (২১২) ২০৩-৯০১৩, +১ (২১২) ৪৭০-২৩০৩
ইমেইল: dutimoy@gmail.com
এডিটর ইন চিফ : মুজিবুর আর মাসুদ ইমেইল: muzibny@gmail.com
©সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত এভিয়েশন নিউজবিডি.কম ২০১৪-২০১৬