দলীয় এমপিদের শপথ নিয়ে যা বললেন গয়েশ্বর চন্দ্র রায়

দলীয় এমপিদের শপথ নিয়ে যা বললেন গয়েশ্বর চন্দ্র রায়।

বিএনপির জনপ্রতিনিধিদের সংসদে যাওয়া নিয়ে মুখ খুলেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তিনি বলেছেন, শপথগ্রহণের সিদ্ধান্ত সঙ্গে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির কোনো সম্পর্ক নেই।

শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবে এক আলোচনাসভায় তিনি এ কথা বলেন।
গয়েশ্বর রায় বলেন, যারা সংসদে যোগ দিয়েছেন, তারা জনগণের চাপে নাকি সরকারের চাপে যোগ দিয়েছেন- এ নিয়ে প্রশ্ন রয়েছে। তবে তাদের শপথের সঙ্গে খালেদা জিয়ার মুক্তির কোনো সম্পর্ক নেই।
সরকারের সঙ্গে বিএনপির কোনো আপস হয়নি উল্লেখ করে গয়েশ্বর বলেন, সরকারের সঙ্গে সমঝোতা করলে খালেদা জিয়াকে কারাবন্দি করে রাখা হতো না।
তিনি বলেন, জনগণ ও বিশ্বের কাছে হেয়প্রতিপন্ন করতে সরকারের ইচ্ছাতেই খালেদা জিয়াকে কারাবন্দি করে রাখা হয়েছে।
বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক জিয়ার বিরুদ্ধে সরকার নতুন করে ষড়যন্ত্র করছে অভিযোগ করে তিনি বলেন, লন্ডনে সফররত সরকারপ্রধানের কথায় এটি স্পষ্ট যে তারেক রহমানের বিরুদ্ধে নতুন ষড়যন্ত্র হচ্ছে।
বিএনপির মহাসচিব মির্জা ফখরুলের শপথ না নেয়ার বিষয়েও কথা বলেন গয়েশ্বর। তিনি বলেন, মির্জা ফখরুল কেন সংসদে যোগ দিলেন না, নিশ্চয়ই সে বিষয়ে তিনি ব্যাখ্যা দেবেন।
প্রসঙ্গত, একাদশ জাতীয় নির্বাচনের ফল বর্জন করা বিএনপি সংসদে যোগ না দেয়ার সিদ্ধান্ত নিয়েছিল। কিন্তু বহু নাটকীয়তার পর দুই দফায় বিএনপির পাঁচ সংসদ সদস্য শপথ নিয়েছেন।এ নিয়ে রাজনৈতিক অঙ্গনে ব্যাপক আলোচনা হচ্ছে। খালেদা জিয়ার মুক্তির শর্তে বিএনপির এমপিরা সংসদে যোগ দিয়েছেন বলে গুঞ্জন চলছে।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.