কাতারে ভ্রাম্যমাণ পাসপোর্ট সেবা প্রদান করল বাংলাদেশ দূতাবাস

এই লেখাটি 52 বার পঠিত

কাতারে বিভিন্ন এলাকায় বসবাসরত বাংলাদেশি কর্মী ও শ্রমিকদের জন্য তাদের নিজ নিজ এলাকায় গিয়ে ভ্রাম্যমাণ সেবা কেন্দ্রের মাধ্যমে পাসপোর্ট সেবা প্রদান অব্যাহত রেখেছে কাতারস্থ বাংলাদেশ দূতাবাস।

এর ফলে যারা কর্মব্যস্ততা বা দূরত্বের কারণে সময়মতো বাংলাদেশ দূতাবাসে এসে পাসপোর্ট নবায়ন এবং সংশ্লিষ্ট অন্যান্য সেবা নিতে পারছিলেন না, তারা খুব সহজে নিজেদের কাজ সেরে নিতে পারছেন।

দূতাবাসের এই উদ্যোগ ইতিমধ্যে কাতারপ্রবাসী বাংলাদেশি কমিউনিটিতে প্রশংসিত হয়েছে।

গত ২২ ডিসেম্বর থেকে এই কার্যক্রম শুরু করে দূতাবাসের পাসপোর্ট ও ভিসা শাখা। এরপর থেকে সাপ্তাহিক ছুটির দিন শুক্রবারে এই শাখার প্রথম সচিব নাজমুল হাসানের প্রত্যক্ষ তত্ত্বাবধানে এ কার্যক্রম পরিচালিত হচ্ছে।

এ পর্যন্ত ভ্রাম্যমাণ সেবা কেন্দ্রের মাধ্যমে কাতারের বিভিন্ন এলাকায় মোট ৩৭৫ জন প্রবাসী এই সেবা গ্রহণ করেছেন। ভবিষ্যতে প্রয়োজনে শনিবারেও এ সেবা দেওয়া হবে জানায় বাংলাদেশ দূতাবাস।

পাসপোর্ট সেবার পাশাপাশি জন্মনিবন্ধন, ট্রাভেল পারমিট, এবং চারিত্রিক সনদের জন্যও প্রবাসীরা এই ভ্রাম্যমাণ সেবাকেন্দ্রে আসতে পারেন।

প্রবাসীরা এই ভ্রাম্যমাণ কেন্দ্রের মাধ্যমে কেবল আবেদন জমা দেওয়া নয়, বরং এক মাস পর একই জায়গা থেকে নতুন পাসপোর্টও সংগ্রহ করতে পারছেন। এর ফলে আবেদনকারীকে আর দূতাবাসে আসতে হচ্ছেনা।
বাংলাদেশ প্রতদিন

Aviation News