সিসিটিভিতে ধরা পড়ল রাশিয়ায় বিমান দুর্ঘটনার মুহূর্ত

এই লেখাটি 182 বার পঠিত

সিসিটিভি ক্যামেরায় ধরা পড়ল রাশিয়ার বিমান দুর্ঘটনার ছবি। রবিবার স্থানীয় সময় বেলা ২.২৭ মিনিটে মাটিতে আছড়ে পড়ে মস্কো থেকে ওর্স্ক-গামী বিমানটি। দুর্ঘটনায় বিমানের ৬৫ জন ‌যাত্রী ও ৬ বিমানকর্মীর মৃত্যু হয়েছে।

রবিবার বেলা ২.২১ মিনিটে মস্কোর অন্যতম ব্যস্ত দোমোদেদোভো বিমানবন্দর থেকে ওড়ে সারোতোভ এয়ারলাইনের অ্যান্তোনভ ১৪৮ বিমানটি। উড়ান শুরুর ছ‍’মিনিটের মধ্যে মস্কো থেকে ৬০ কিলোমিটার দূরে প্রত্যন্ত এলাকায় ভেঙে পড়ে সেটি। বিমানে মোট ৭১-জন আরোহী ছিলেন। দুর্ঘটনায় প্রত্যেকের মৃত্যু হয়েছে। স্থানীয় এক ব্যক্তির বাড়িতে লাগানো সিসিটিভি ক্যামেরায় ধরা পড়েছে সেই ছবি।

মস্কো লাগোয়া রামেন্সকি প্রদেশে একটি মাঠে ভেঙে পড়ে বিমানটি। গত কয়েকদিন ধরে মস্কো-সহ গোটা পূর্ব রাশিয়াজুড়ে রেকর্ড তুষারপাত হয়েছে। ‌যার জেরে সর্বত্র জমে রয়েছে কয়েক ফুট উঁচু বরফের স্তর। শহরের বাইরে অধিকাংশ পথও সাধারণ ‌যানবাহন চলার অ‌যোগ্য হয়ে পড়েছে।

এই পরিস্থিতিতে প্রাথমিকভাবে ঘটনাস্থলে পৌঁছন লাগোয়া গ্রামের বাসিন্দারা বিমান রেডার থেকে উধাও হতেই জরুরি পরিষেবা বিভাগকে খবর দেয় বিমানবন্দরের এটিসি। ফলে কিছুক্ষণের মধ্যেই দুর্ঘটনাস্থলে পৌঁছে ‌যায় দমকল-সহ অন্যান্য জরুরি পরিষেবা ‌যান। ঘটনাস্থলে তখন ছড়িয়ে ছিটিয়ে দুর্ঘটনাগ্রস্ত বিমানের ‌অংশ। ইতিউতি ছড়িয়ে দেহাংশ।

 

Aviation News