অস্ট্রেলিয়ায় নবনিযুক্ত বাংলাদেশের হাইকমিশনারের পরিচয়পত্র পেশ

এই লেখাটি 115 বার পঠিত

অস্ট্রেলিয়ায় নবনিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. সুফিউর রহমান সম্প্রতি অস্ট্রেলিয়ার গভর্নর জেনারেল পিটার কসগ্রোভের কাছে পরিচয়পত্র পেশ করেন। পরিচয়পত্র পেশের পর তারা দুই দেশের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।

আলোচনায় দুই দেশের মধ্যকার বাণিজ্যিক এবং অভিবাসন সম্পর্ক উন্নয়ন ও সহযোগিতার গুরুত্বপূর্ণ দিক উঠে আসে। এ সময় উপস্থিত ছিলেন কসগ্রোভ, হাইকমিশনারের স্ত্রী সামসিয়া বেগম, হাইকমিশনের কর্মকর্তারা এবং অস্ট্রেলিয়া সরকারের উচ্চ পর্যায়ের কর্মকর্তারা।

তারা দ্বি-পাক্ষিক ও আঞ্চলিক বিষয়াবলী নিয়ে আলোচনা করেন। গভর্নর জেনারেল হাইকমিশনারকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন। হাইকমিশনার গভর্নর জেনারেলকে বাংলাদেশের রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও জনগণের শুভেচ্ছা বার্তা পৌঁছে দেন। গভর্নর জেনারেলও বাংলাদেশের সরকার ও জনগণকে শুভেচ্ছা জানান।

বাংলাদেশের নতুন দূত বলেন, অস্ট্রেলিয়া বাংলাদেশের সঙ্গে সম্পর্ককে গুরুত্ব দেয়। দুই দেশের বাণিজ্য-বিনিয়োগ সম্পর্ক ক্রমান্বয়ে বাড়ছে উল্লেখ করে ভবিষ্যতে এ ধারা অব্যাহত থাকবে বলে তিনি আশা করেন।

রাষ্ট্রপতি বলেন, বাংলাদেশ সব দেশের সঙ্গে দ্বি-পাক্ষিক ও বহু-পাক্ষিক সম্পর্ক রক্ষা করতে আগ্রহী। বিভিন্ন গুরুত্বপূর্ণ ইস্যু নিয়েও তারা আলোচনা করেন।

উল্লেখ্য, এর আগে মো. সুফিউর রহমান মিয়ানমার ও শ্রীলঙ্কায় রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করেন।

Aviation News