বোমা পাওয়ায় লন্ডন এয়ারপোর্ট বন্ধ

এই লেখাটি 220 বার পঠিত

যুক্তরাজ্যে দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়কার একটি বোমা আবিষ্কারের পর লন্ডন সিটি এয়ারপোর্ট অস্থায়ীভাবে বন্ধ ঘোষণা করা হয়েছে। রোববার স্থানীয় সময় বিকেল পাঁচটায় টেমস নদীর কাছে বিমানবন্দরটির জর্জ পঞ্চম ডকে ওই বোমার সন্ধান পাওয়ার পর এ বন্ধ ঘোষণা করা হয়ে। খবর বিবিসি।

খবরে বলা হয়েছে, বিমানবন্দরটি বন্ধ ঘোষণার পর সবগুলো ফ্লাইট বাতিল করা হয়েছে। এতে প্রায় ১৬ হাজার যাত্রী দুর্ভোগে পড়েছে বলে জানিয়েছে লন্ডন সিটি এয়ারপোর্ট কর্তৃপক্ষ। একইসঙ্গে রাত ১০টায় বিমানবন্দরটি বন্ধ ঘোষণা করা হয়।

বিমানবন্দর ব্যবহার না করার অনুরোধ জানিয়ে লন্ডন সিটি এয়ারপোর্ট কর্তৃপক্ষ যাত্রীদের নিজ নিজ বিমান সংস্থার সঙ্গে যোগাযোগ করার পরামর্শ দিয়েছে। একইসঙ্গে বিমানবন্দটির ২১৪ মিটার এলাকাজুড়ে কাউকে না থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

অন্যদিকে দেশটির পুলিশ জানিয়েছে, তারা বোমাটি নিষ্ক্রিয় করতে রয়্যাল নেভির সঙ্গে মিলে কাজ করে যাচ্ছে। বোমাটি পাওয়ার পরপরই রয়্যাল নেভি ২১৪ মিটার এলাকা ঘিরে ফেলে। ওই জোনে সাধারণ মানুষ ও যাত্রীদের চলাচল নিষিদ্ধ করা হয়। বোমা পাওয়ার পর বিমানবন্দরের আশপাশের কয়েকটি রাস্তাও বন্ধ করে দেওয়া হয়েছে।

বিমানবন্দরটির সিইও রবার্ট সিঙ্কলিয়ার এ ঘটনায় দুঃখ প্রকাশ করে বলেছেন, আমি আমাদের যাত্রীদের কাছ থেকে অনাকাঙ্খিত সমস্যার জন্য ক্ষমাপ্রার্থী। বিশেষ করে স্থানীয় বাসিন্দাদের আমরা আন্তরিকভাবে দুঃখিত।

Aviation News