২৯১ জন পেলেন তিনদিনে হজের প্রাক-নিবন্ধন প্রশিক্ষণ

হজে গমনেচ্ছুদের প্রাক-নিবন্ধন এবং নিবন্ধনের পদ্ধতি ও কৌশল বিষয়ে বিভিন্ন হজ এজেন্সির মালিক বা প্রতিনিধিকে প্রশিক্ষণ দেয়া হচ্ছে। ধর্ম মন্ত্রণালয়ের উদ্যোগে রাজধানীর আশকোনায় প্রতিদিন তিনবেলা করে এই প্রশিক্ষণ চলছে। গত তিনদিনে মোট ২৯১জনকে প্রশিক্ষণ প্রদান করা হয়েছে। ধর্ম মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, গত ৮ ফেব্রুয়ারি ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন করেন। প্রতিদিন সকাল সাড়ে ৯টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্য়ন্ত প্রশিক্ষণ চলছে।

৮ ফেব্রুয়ারি ৯৭ এজেন্সির ৯৭জন মালিক বা প্রতিনিধিকে, ১০ ফেব্রুয়ারি ১০৫ হজ এজেন্সির ১০৫ মালিক/প্রতিনিধিকে এবং রোববার ৮৯ হজ এজেন্সির ৮৯ মালিক/প্রতিনিধিকে প্রশিক্ষণ প্রদান করা হয়।

সূত্র আরো জানায়, ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত প্রশিক্ষণ চলবে। যদি কোনো এজেন্সির মালিক/প্রতিনিধি অনিবার্য কারণে নির্ধারিত তারিখের মধ্যে প্রশিক্ষণে অংশ নিতে না পারেন তবে তিনি পরবর্তী যেকোনো স্লটে খালি আসনের বিপরীতে আবেদন করতে পারবেন। প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছেন বিজনেস অটোমেশন লিমিটেডের কবীর আল্-মামুন ও মজনু মিয়া। প্রশিক্ষণ শেষে অংশগ্রহণকারীদের মধ্যে সার্টিফিকেট বিতরণ করা হচ্ছে।

Aviation News

সম্পাদক: তারেক এম হাসান
যোগাযোগ: জোবায়ের অভি, ঢাকা, ফোন +৮৮ ০১৬৮৪৯৬৭৫০৪
ই-মেইল: jobayerovi@gmail.com
যুক্তরাস্ট্র অফিস
ইউএসএ সম্পাদক: মো. শহীদুল ইসলাম
৭১-২০, ৩৫ অ্যাভিনিউ, জ্যাকসন হাইটস, নিউইয়র্ক ১১৩৭২
মোবাইল: +১ (২১২) ২০৩-৯০১৩, +১ (২১২) ৪৭০-২৩০৩
ইমেইল: dutimoy@gmail.com
এডিটর ইন চিফ : মুজিবুর আর মাসুদ ইমেইল: muzibny@gmail.com
©সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত এভিয়েশন নিউজবিডি.কম ২০১৪-২০১৬