ভিড় কমেনি কুয়েত দূতাবাসে

এই লেখাটি 137 বার পঠিত

কুয়েতে বিভিন্ন দেশের অবৈধ অভিবাসীদের ছয় বছর পর সাধারণ ক্ষমার ২৫ দিনের মধ্যে শুক্রবার ছিল ১২তম দিন। আজও ভিড় কমেনি দূতাবাসে। কুয়েত সিটির বিভিন্ন স্থান থেকে অবৈধ প্রবাসীরা সেবা নিতে ছুটে আসছে দূতাবাসে।

এছাড়া কুয়েত শহর থেকে প্রায় ৪ কি.মি. দূরে সীমান্তবর্তী এলাকা ওফরা ও তার পার্শ্ববর্তী এলাকা সমূহের বসবাসরত বাংলাদেশিদের সেবায় বাংলাদেশ দূতাবাসের একটি কন্স্যুলার টিম কাজ করে যাচ্ছে।

৯ ফেব্রুয়ারি সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত আতিকের মাজরা (জামিয়ার পার্শ্বে, গানাম হাসপাতাল সংলগ্ন ট্রাভেল পারমিট সেবা প্রদান করা হচ্ছে। যারা বৈধ হতে নতুন পাসপোর্টের জন্য আবেদন করেছেন তাদেরকে ৭ দিনের মধ্যে নতুন পাসপোর্ট দেয়া হবে বলেও জানান দূতাবাস কর্তৃপক্ষ।

উল্লেখ্য, ২৯ জানুয়ারি থেকে ২২ ফেব্রুয়ারি পর্যন্ত ঘোষিত সাধারণ ক্ষমার ১২ দিনের মধ্যে ট্রাভেল পারমিট নিয়ে দেশে যেতে প্রায় সাড়ে ৩ হাজার আর নতুন পাসপোর্ট ও বৈধ হতে আবেদন করেছে প্রায় সাড়ে ৩শ অবৈধ অভিবাসী বাংলাদেশি।

এদের মধ্যে বয়স্ক ও তরুণদের সংখ্যায় বেশি। প্রবাসীদের স্বার্থে কুয়েত দূতাবাসের কর্মকর্তারা সব সময় প্রস্তুত আছেন বলেও জানান বাংলাদেশ দূতাবাসের কাউন্সিলর ও দূতালয় প্রধান আনিসুজ্জামান।

Aviation News