অনুমোদন ছাড়া সীমান্তবর্তী এলাকায় টাওয়ার নির্মাণ : গ্রামীণফোনকে ৫ কোটি টাকা জরিমানা

অনুমোদন ছাড়া সীমান্তবর্তী এলাকায় টাওয়ার স্থাপনের মাধ্যমে রাজস্ব আয়ের দায়ে গ্রামীণফোনকে ৫ কোটি ১৭ লাখ ১৪ হাজার টাকা জরিমানা করেছে টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি। কমিশনের ২০৭তম সভায় গ্রামীণফোকে এই জরিমানা করা হয়। বিটিআরসি চেয়ারম্যান শাহজাহান মাহমুদ বৃহস্পতিবার সাংবাদিকদের এই তথ্য জানান।
বিটিআরসি সুত্রে জানাগেছে, ২০১৪, ২০১৫ ও ২০১৬ সালে সরকারের অনুমোদন ছাড়া গ্রামীণফোন ১৭টি বেস স্টেশন (টাওয়ার) স্থাপন করে। এরমধ্যে আটটি নিজস্ব সাইটে, নয়টি বিটিএস অন্য অপারেটরের শেয়ারড সাইটে সীমান্তবর্তী এলাকায় স্থাপন করা হয়েছে। জানাগেছে গ্রামীণফোন এর মাধ্যমে অন্য অপারেটরের তুলনায় প্রায় ৫ কোটি ১৭ লাখ ১৪ হাজার টাকা অননুমোদিতভাবে অতিরিক্ত রাজস্ব আয় করেছে। বিটিআরসির একজন শীর্ষ কর্মকর্তা বলেন, প্রশাসনিক জরিমানা হিসেবে গ্রামীনফোনেরর উপর এই জরিমানা আরোপ করা হয়েছে। তিনি বলেন, কমিশন সভায় গ্রামীণফোণকে বিটিআরসির অনুমোদন ছাড়া ২০১৩ সাল পর্যন্ত স্থাপিত বর্ডার বিটিএসের বিষয়ে ভ‚তাপেক্ষ অনুমোদন দেয়া হয়। এক্ষেত্রে গ্রামীণফোনকে সীমান্তবর্তী এলাকায় স্থাপিত বিটিএসগুলোর প্রযোজ্য সমস্ত নিয়মনীতি অনুসরণের মাধ্যমে আবেদন করার জন্য নির্দেশনা দেবে বিটিআরসি।
বিটিআরসির অনুমোদন ছাড়া এবং বিটিআরসিকে না জানিয়ে অনুমোদিত স্থান অথবা মৌজার নাম পরিবর্তন করে পাশ্ববর্তী স্থান বা মৌজায় স্থাপিত বর্ডার বিটিএসগুলোর মধ্যে যে সব বিটিএসের ক্ষেত্রে নিরাপত্তা সংস্থাগুলোর ছাড়পত্র বা মতামত গ্রহণের প্রয়োজনীয়তা আছে সেসব বিটিএসের বিষয়ে সংশ্লিষ্ট নিরাপত্তা সংস্থার কাছে গ্রামীণফোন চিঠি পাঠানোর পর তাদের মতামতের ভিত্তিতে কমিশন পরবর্তী সিদ্ধান্ত নেবে বলেও সভায় সিদ্ধান্ত হয়। এবিষয়ে গ্রামীণফোন এক বিবৃতিতে বলেছে, “বিটিআরসির এ ধরনের সিদ্ধান্তের খবর তাদের জানা নেই। তাই এবিষয়ে এই মুহূর্তে কোনো মন্তব্য করা সম্ভব নয়।

Aviation News

সম্পাদক: তারেক এম হাসান
যোগাযোগ: জোবায়ের অভি, ঢাকা, ফোন +৮৮ ০১৬৮৪৯৬৭৫০৪
ই-মেইল: jobayerovi@gmail.com
যুক্তরাস্ট্র অফিস
ইউএসএ সম্পাদক: মো. শহীদুল ইসলাম
৭১-২০, ৩৫ অ্যাভিনিউ, জ্যাকসন হাইটস, নিউইয়র্ক ১১৩৭২
মোবাইল: +১ (২১২) ২০৩-৯০১৩, +১ (২১২) ৪৭০-২৩০৩
ইমেইল: dutimoy@gmail.com
এডিটর ইন চিফ : মুজিবুর আর মাসুদ ইমেইল: muzibny@gmail.com
©সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত এভিয়েশন নিউজবিডি.কম ২০১৪-২০১৬