এক্সেলেন্স ওয়ান হজ অ্যান্ড গ্রুপের হজ প্যাকেজ ঘোষণা

এই লেখাটি 100 বার পঠিত

প্রতিযোগিতামূলক মূল্যে পবিত্র ওমরাহ ও হজ পালনের সুযোগ এনে দিয়েছে এক্সেলেন্স ওয়ান হজ অ্যান্ড গ্রুপ। পবিত্র ওমরাহ করতে ব্যয় হবে এক হাজার ৬০০ ডলার। এই ওমরাহ প্যাকেজ ভিসা, এয়ারলাইনস ভাড়া, হোটেল ও দর্শনীয় স্থান জিয়ারতসহ বিভিন্ন সুযোগ-সুবিধা রয়েছে। এক সপ্তাহের প্যাকেজে ওমরাহ পালনকারীরা আগামী ১৭ ফেব্রুয়ারি নিউইয়র্ক থেকে যাত্রা শুরু করবেন। ফিরে আসবেন ২৪ ফেব্রুয়ারি।
অন্যদিকে হজের রয়েছে দুটি প্যাকেজ। প্রথম প্যাকেজে খরচ পড়বে ৮ হাজার ডলার। এই প্যাকেজে নিউইয়র্ক থেকে যাত্রা ১৫ আগস্ট এবং হাজিরা ফিরে আসবেন ৪ সেপ্টেম্বর। দ্বিতীয় প্যাকেজে ব্যয় হবে ৭ হাজার ৭০০ ডলার। এই প্যাকেজে হজ পালনের উদ্দেশ্য নিউইয়র্ক থেকে যাত্রা শুরু ১৫ আগস্ট এবং হাজিরা ফিরে আসবেন ২৯ আগস্ট।
হজ সামর্থ্যবান মুসলিমের (শারীরিক, আর্থিক ও মানসিক) জন্য ফরজ বা অবশ্যকরণীয়। এটা জিলহজ মাসের নির্দিষ্ট সময়ে করতে হয়। ওমরাহ হজ অবশ্যকরণীয় নয় এবং এটা বছরের যেকোনো সময় পালন করা যায়। দুই হজের নিয়মাবলি প্রায় একই। হজে আরাফায়, মুজদালিফায় ও মিনায় নির্দিষ্ট দিনে অবস্থান করতে হয়, যা ওমরাহ হজে নেই।
এক্সিলেন্স ওয়ান হজ-ওমরাহ গ্রুপের পরিচালক ফুলতলী জামে মসজিদ অ্যান্ড ইসলামিক ইনস্টিটিউট ওজোন পার্ক ইনকের ইমাম ও খতিব মাওলানা সুন্নাতুর রহমান। তিনি বলেন, ‘ওমরাহ ও হজ পালনে যাঁরা আল্লাহর ঘরের উদ্দেশ্যে যাবেন, তাদের খেদমতে আমরা সব সময়ে আন্তরিক। কোনো বাণিজ্যিক উদ্দেশ্যে নয় বরং সেবাই আমাদের অন্যতম উদ্দেশ্য। আমাদের গ্রুপ গাইডে যাঁরাই আছেন তারা অভিজ্ঞ এবং বেশ ভালো মানের আলেম। তিনি বলেন, একই প্যাকেজে নিউইয়র্কসহ আমেরিকার যেকোনো অঙ্গরাজ্যের এয়ারলাইনস সুবিধা প্রযোজ্য। এ ছাড়া আমাদের রয়েছে কাস্টমাইজ প্যাকেজ। তিনি এক্সিলেন্স ওয়ান হজ-ওমরাহ গ্রুপের সেবা গ্রহণের জন্য সবার প্রতি আহ্বান জানান।

Aviation News