বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে নিয়োগ বিজ্ঞপ্তি

এই লেখাটি 1152 বার পঠিত

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেডের অধীনস্থ বাংলাদেশ এয়ারলাইন্স ট্রেনিং সেন্টারে নিচের পদে নিয়োগের জন্য যোগ্য বাংলাদেশী নাগরিকদের কাছ থেকে দরখাস্ত আহ্বান করা হয়েছে। অনলাইনে আবদেনপত্র পূরণ ও পরীক্ষা ফি জমা দেয়ার শেষ তারিখ ও সময় : ১১ ফেব্রুয়ারি ২০১৮, বিকেল ৫টা পর্যন্ত।

পদের নাম : ট্রেনিং এক্সিকিউটিভ (এয়ারফ্রেম/ ইঞ্জিন/ইলেকট্রিক্যাল/ইলেকট্রিক অ্যান্ড ইনস্ট্রুমেন্ট/রেডিও রাডার/পাওয়ার প্লান্ট স্পেশালিস্ট/এয়ারফ্রেম স্পেশালিস্ট)।
পদের সংখ্যা : ৮টি।
আবেদনের যোগ্যতা : বিএসসি ইঞ্জিনিয়ারিং (অ্যারোনটিক্যাল/ মেকানিক্যাল/ ইলেকট্রিক্যাল/ ইলেকট্রনিক্স)। এসএসসি ও এইচএসসি পরীক্ষায় প্রত্যেকটিতে কমপক্ষে জিপিএ ৪.৫ এবং বিএসসি ইঞ্জিনিয়ারিংয়ে সিজিপিএ ৩ থাকতে হবে। ‘ও’লেভেলে গড়ে ‘বি’ (৫টি বিষয়ে) এবং ‘এ’ লেভেলে গড়ে ‘বি’ (২টি বিষয়ে) থাকতে হবে। মাইক্রোসফট অফিসসহ কম্পিউটারে জ্ঞান ও ইংরেজি বিষয়ে পারদর্শী হতে হবে।
বেতন স্কেল : ২৬৫০০-৫৭৯৫০/-

পদের নাম : ট্রেনিং এক্সিকিউটিভ (অপারেশন্স টেকনিক্যাল)।
পদের সংখ্যা : ১টি।
আবেদনের যোগ্যতা : বিএসসি ইঞ্জিনিয়ারিং (অ্যারোনটিক্যাল/ মেকানিক্যাল/ ইলেকট্রিক্যাল/ ইলেকট্রনিক্স)। এসএসসি ও এইচএসসি পরীক্ষায় প্রত্যেকটিতে জিপিএ ৪.৫ ও বিএসসি ইঞ্জিনিয়ারিংয়ে সিজিপিএ ৩ থাকতে হবে। ‘ও’ লেভেলে গড়ে ‘বি’ (৫টি বিষয়ে) এবং ‘এ’ লেভেলে গড়ে ‘বি’ ( ২টি বিষয়ে) থাকতে হবে। মাইক্রোসফট অফিসসহ কম্পিউটারে কাজ করার জ্ঞান ও ইংরেজি বিষয়ে পারদর্শী হতে হবে।
বেতন স্কেল : ২৬৫০০-৫৭৯৫০/-

পদের নাম : ট্রেনিং এক্সিকিউটিভ এক্সিকিউটিভ (প্যাসেঞ্জার/ কার্গো সেলস)।
পদের সংখ্যা : ৩টি।
আবেদনের যোগ্যতা : বিজনেস এডমিনিস্ট্রেশন/ বিজনেস স্টাডিজ/ কমার্স বিষয়ে স্নাতকোত্তর। এসএসসি ও এইচএসসি পরীক্ষায় প্রত্যেকটিতে কমপক্ষে জিপিএ ৪.৫, স্নাতকে সিজিপিএ ৩.৩ এবং স্নাতকোত্তরে সিজিপিএ ৩ থাকতে হবে। ‘ও’লেভেলে গড়ে ‘বি’ (৫টি বিষয়ে) এবং ‘এ’ লেভেলে গড়ে ‘বি’ (২টি বিষয়ে) থাকতে হবে। মাইক্রোসফট অফিসসহ কম্পিউটারে কাজ করার জ্ঞান ও ইংরেজি বিষয়ে পারদর্শী হতে হবে।
বেতন স্কেল : ২৬৫০০-৫৭৯৫০/-

পদের নাম : ট্রেনিং এক্সিকিউটিভ (জেনারেল ম্যানেজমেন্ট)।
পদের সংখ্যা : ১টি।
আবেদনের যোগ্যতা : বিজনেস এডমিনিস্ট্রেশন/ বিজনেস স্টাডিজ/কমার্স বিষয়ে স্নাতকোত্তর। এসএসসি ও এইচএসসি পরীক্ষায় প্রত্যেকটিতে জিপিএ ৪.৫, স্নাতকে কমপক্ষে সিজিপিএ ৩.৩ এবং স্নাতকোত্তরে সিজিপিএ ৩ থাকতে হবে। ‘ও’ লেভেলে গড়ে ‘বি’ (৫টি বিষয়ে) এবং ‘এ’ লেভেলে গড়ে ‘বি’ (২টি বিষয়ে) থাকতে হবে। মাইক্রোসফট অফিসসহ কম্পিউটারে কাজ করার জ্ঞান ও ইংরেজি বিষয়ে পারদর্শী হতে হবে।
বেতন স্কেল : ২৬৫০০-৫৭৯৫০/-

পদের নাম : ট্রেনিং এক্সিকিউটিভ এক্সিকিউটিভ (গ্রাউন্ড সার্ভিস)।
পদের সংখ্যা : ২টি।
আবেদনের যোগ্যতা : যেকোনো বিষয়ে স্নাতকোত্তর। এসএসসি ও এইচএসসি পরীক্ষায় প্রত্যেকটিতে জিপিএ ৪.৫, স্নাতকে সিজিপিএ ৩.৩ এবং স্নাতকোত্তরে সিজিপিএ ৩ থাকতে হবে। ‘ও’ লেভেলে গড়ে ‘বি’ (৫টি বিষয়ে) এবং ‘এ’ লেভেলে গড়ে ‘বি’ (২টি বিষয়ে) থাকতে হবে। মাইক্রোসফট অফিসসহ কম্পিউটারে কাজ করার জ্ঞান ও ইংরেজি বিষয়ে পারদর্শী হতে হবে।

পদের নাম : ট্রেনিং এক্সিকিউটিভ (ল্যাংগুয়েজ)।
পদের সংখ্যা : ১টি।
আবেদনের যোগ্যতা : ইংরেজি বিষয়ে স্নাতকোত্তর। এসএসসি ও এইচএসসি পরীক্ষায় প্রত্যেকটিতে জিপিএ ৪.৫, স্নাতকে সিজিপিএ ৩.৩ এবং স্নাতকোত্তরে সিজিপিএ ৩ থাকতে হবে। ‘ও’ লেভেলে গড়ে ‘বি’ (৫টি বিষয়ে) এবং ‘এ’ লেভেলে গড়ে ‘বি’ (২টি বিষয়ে) থাকতে হবে। অ্যাপ্লাইড ল্যাঙ্গুয়েস্টিক ডিগ্রিধারীদের অগ্রাধিকার দেয়া হবে। মাইক্রোসফট অফিসসহ কম্পিউটারে কাজ করার জ্ঞান থাকতে হবে।
বেতন স্কেল : ২৬৫০০-৫৭৯৫০/-

পদের নাম : লাইব্রেরি অফিসার।
পদের সংখ্যা : ১টি।

আবেদনের যোগ্যতা : লাইব্রেরি সায়েন্স বিষয়ে স্নাতক। এসএসসি ও এইচএসসি পরীক্ষায় প্রত্যেকটিতে জিপিএ ৪.৫, স্নাতকে সিজিপিএ ৩.৩ থাকতে হবে। ‘ও’ লেভেলে গড়ে ‘বি’ (৫টি বিষয়ে) ও ‘এ’ লেভেলে গড়ে ‘বি’ (২টি বিষয়ে) থাকতে হবে। মাইক্রোসফট অফিসসহ কম্পিউটারে কাজ করার জ্ঞান ও ইংরেজি বিষয়ে পারদর্শী হতে হবে।
বেতন স্কেল : ২৬৫০০-৫৭৯৫০/-
সব পদের বয়সসীমা : ১১-০২-২০১৮ তারিখে অনূর্ধ্ব ৩০ বছর। মুক্তিযোদ্ধার সন্তানদের জন্য বয়স ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

আবেদনপত্র পূরণ করা : বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেডের ওয়েবসাইট www.biman-airlines.com-এর Careers Page-এ অথবা www.biman.org.bd-এর নির্দিষ্ট লিঙ্কে বা সরাসরি http://bbal.teletalk.com.bd ওয়েবসাইটে আবেদনপত্র পূরণ করতে পারবেন।

অনলাইনে আবদেনপত্র পূরণ ও পরীক্ষা ফি জমা দেয়ার শেষ তারিখ ও সময় : ১১ ফেব্রুয়ারি ২০১৮, বিকেল ৫টা পর্যন্ত। ওই সমসয়সীমার মধ্যে User ID প্রাপ্ত প্রার্থীরা অনলাইনে আবেদনপত্র সাবমিটের সময় থেকে পরবর্তী ৪৮ ঘণ্টার মধ্যে SMS-এর মাধ্যমে পরীক্ষার ফি জমা দিতে পারবেন।

প্রবেশপত্র প্রাপ্তি : প্রবেশপত্র প্রাপ্তির বিষয়টি http://bbal.teletalk.com.bd ওয়েবসাইটে এবং প্রার্থীর মোবাইল ফোনে SMS-এর মাধ্যমে (শুধু প্রার্থীদের) যথাসময়ে জানানো হবে।

সূত্রঃ নয়া দিগন্ত

Aviation News