সৌদি প্রিন্সের সঙ্গে বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসিহর সাক্ষাৎ

এই লেখাটি 103 বার পঠিত

সৌদি প্রিন্স ফয়সাল বিন খালিদ বিন সুলতানের সঙ্গে সাক্ষাৎ করেছেন রিয়াদে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসিহ। এ সময় বাংলাদেশ দূতাবাসের অর্থনৈতিক কাউন্সিলর ডা. মোহাম্মদ আবুল হাসানও উপস্থিত ছিলেন।

সাক্ষাতকালে সৌদিতে বাংলাদেশি শ্রমিকদের দক্ষতা ও সততার প্রশংসা করেছেন তিনি। প্রিন্স বলেন, সৌদি আরবের বিভিন্ন প্রদেশে দীর্ঘদিন ধরে বাংলাদেশি শ্রমিকরা অত্যন্ত আন্তরিকতা ও মর্যাদায় কাজ করে আসছে। সেই সঙ্গে সৌদির উন্নয়নে বাংলাদেশি শ্রমিকরা অংশীদার হচ্ছে।

এ সময় রাষ্ট্রদূত দুই দেশের মধ্যে সুসম্পর্ক এবং ইতিহাস, সংস্কৃতি এবং ধর্মীয় নানা বিষয় নিয়ে কথা বলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বের কারণে বিশ্বের বিভিন্ন দেশে দক্ষ ও জনশক্তি রফতানি করা সম্ভব হচ্ছে বলেও উল্লেখ করেন তিনি। পাশাপাশি সৌদিতে বাংলাদেশ থেকে আরও ডাক্তার, নার্স, প্রকৌশলী এবং অন্যান্য দক্ষ পেশাদার জনশক্তি নিয়োগের অনুরোধ জানিয়েছেন রাষ্ট্রদূত।

গোলাম মসিহ জানান, সৌদি আরবে কাজ করার জন্য দেশ ছেড়ে আসার আগে বাংলাদেশ থেকে ভাষা, সংস্কৃতি এবং মৌলিক দক্ষতা নিয়ে যেন কর্মীরা সেদেশে প্রবেশ করে। এ জন্য এক মাসের প্রশিক্ষণের কথা বলেন তিনি।

Aviation News