কাতার প্রবাসীরা পাচ্ছেন দ্রুত পাসপোর্ট সেবা

এই লেখাটি 293 বার পঠিত

কাতারে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের কাছে দ্রুত পাসপোর্ট সেবা পৌঁছে দিতে নতুন উদ্যোগ নিয়েছে দেশটির বাংলাদেশ দূতাবাস। কাতারে সাপ্তাহিক ছুটির দিনে বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ কেন্দ্র স্থাপন করে পাসপোর্ট নবায়নসহ যেকোন ধরনের পাসপোর্ট সেবা দেয়া শুরু করেছে দূতাবাস। দূতাবাসের এ উদ্যোগকে স্বাগত জানিয়েছেন প্রবাসীরা।

গত ২২ ডিসেম্বর থেকে কাতারের বিভিন্ন শহরে গিয়ে এভাবেই ভ্রাম্যমাণ কেন্দ্র স্থাপনের মাধ্যমে প্রবাসী বাংলাদেশিদের পাসপোর্ট নবায়নসহ এ সংক্রান্ত বিভিন্ন ধরনের সেবা দিয়ে আসছে দেশটির বাংলাদেশ দূতাবাস। দূতাবাসের এমন উদ্যোগে নিজ এলাকায় পাসপোর্ট সংক্রান্ত যেকোন সেবা পেয়ে তাই স্বভাবতই বেশ খুশি প্রবাসীরা।

দূতাবাসের এমন কার্যক্রম সাপ্তাহিক ছুটির দিনগুলোতে রাজধানী দোহাসহ অন্যান্য দূরবর্তী শহরগুলোতেও অব্যাহত রাখা হবে বলে জানিয়েছেন দূতাবাসের পাসপোর্ট বিভাগ।

বাংলাদেশ দূতাবাসের পাসপোর্ট বিভাগ প্রথম সচিব নাজমুল হাসান বলেন, ‘প্রতি সাপ্তাহিক ছুটির দিন শুক্রবার দোহাসহ অন্যান্য দূরবর্তী শহরগুলোতেও অব্যাহত রাখবো। এতে আমাদের প্রবাসী ভাইয়েরা উপকৃত হবেন। ‘

দূতাবাসের এ কার্যক্রমের অংশ হিসেবে আগামী ২৬ জানুয়ারি নিউ আলাতিয়া সানাইয়ার ভেনাস হাইপার মার্কেটে, ২ ফেব্রুয়ারি আল শামাল সিটির সন্দ্বীপ রেস্টুরেন্টে, ৯ ফেব্রুয়ারি দুখানের আল মানা ক্যাম্পে এবং আগামী ১৬ ফেব্রুয়ারি সাহনিয়ার স্ক্যান কোম্পানিতে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত পাসপোর্ট সেবা প্রদান করা হবে।

সেইসঙ্গে, ফি হিসেবে এ ক্যাটাগরির জন্য ৪০৪ কাতারি রিয়াল এবং বি ক্যাটাগরির জন্য ১২২ রিয়াল আবেদনকারীকে জমা দিতে হবে বলে দূতাবাসের পাসপোর্ট বিভাগের পক্ষ থেকে জানানো হয়েছে।

Aviation News