বিমান চলাচলে বাধা দেওয়ার অভিযোগ অস্বীকার করল কাতার

এই লেখাটি 249 বার পঠিত

আমিরাতের বেসামরিক বিমান চলাচলে বাধা দেওয়ার অভিযোগ অস্বীকার করেছে কাতার। কাতারের পররাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে মঙ্গলবার একথা জানায় মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম মিডল ইস্ট মনিটর।

সংবাদমাধ্যমটির প্রতিবেদনে বলা হয়,কাতারের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক মুখপাত্র এই অভিযোগ অস্বীকার করেছেন। তিনি বলেন,‘কাতারের দাবি সম্পূর্ণ মিথ্যা। খুব শিগগিরই আমরা বিস্তারিত জানাবো।’

সোমবার সংযুক্ত আরব আমিরাত অভিযোগ করে যে,কাতারের যুদ্ধ বিমান তাদের বেসামরিক বিমান চলাচলে বাধা দিয়েছে। বিনা অনুমতিতে আমিরাতের সামরিক বিমান কাতারের আকাশসীমায় প্রবেশের অভিযোগ উঠার পর পাল্টা এ অভিযোগ আনায় উপসাগরীয় দেশগুলোর মধ্যে কয়েক মাস ধরে চলা উত্তেজনা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

এর আগে শুক্রবার জাতিসংঘে আরব আমিরাতের বিরুদ্ধে আকাশসীমা লঙ্ঘনের অভিযোগ দায়ের করে কাতার। দোহা’র অভিযোগ, আমিরাতের সামরিক বিমান কাতারের আকাশসীমায় এক মিনিট ধরে অবস্থান করেছে। তবে আমিরাত ওই অভিযোগ অস্বীকার করেছে।

২০১৭ সালের ৫ জুন কাতারের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করে সৌদি আরব, বাহরাইন, সংযুক্ত আরব আমিরাত ও মিসর। এ সময় সৌদি জোট কাতারে সামরিক আগ্রাসন চালানো বা সরকার পরিবর্তনের চেষ্টা করতে পারে বলে গুঞ্জন ছড়িয়ে পড়ে।

Aviation News