আকাশপথে যাত্রী পরিবহনে নতুন মাত্রা যোগ করেছে নভোএয়ার।

এই লেখাটি 439 বার পঠিত

যাত্রা শুরুর পর গত পাঁচ বছরে সরকারের সব নিয়ম মেনেই কার্যক্রম পরিচালনা করছে নভোএয়ার। সাফল্য ও সুনামের সঙ্গে নিরাপদে সঠিক সময়ে উড্ডয়ন এবং উন্নত যাত্রী সেবা নিশ্চিত করে এরইমধ্যে যাত্রীদের আস্থার প্রতীক হিসেবে নিজেদের পরিচিত করেছে।

একইসঙ্গে সরকারের সব পাওনা পরিশোধ এবং সময়মতো ট্যাক্স দিয়ে দেশের আকাশপথে যাত্রী পরিবহনে নতুন মাত্রা যোগ করেছে নভোএয়ার।

মঙ্গলবার (০৯ জানুয়ারি) সন্ধ্যায় রাজধানীর হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁওয়ে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী একেএম শাহজাহান কামাল।

দেশের জনপ্রিয় বেসরকারি এয়ারলাইন্স সংস্থা নভোএয়ারের ৫ম বর্ষপূর্তি উপলক্ষে এ জমকালো অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে মন্ত্রী আরো বলেন, আমি এ মন্ত্রণালয়ের দায়িত্ব নেওয়ার পর জানতে পেরেছি যে, নভোএয়ার তাদের যাত্রার শুরু থেকে সরকারের সব নিয়ম সঠিকভাবে মেনেছে। তাদের উন্নত সেবার কারণে দেশি-বিদেশি যাত্রীদের আস্থার প্রতীক হিসেবে দেশের গণ্ডি পেরিয়ে এখন দেশের বাইরে তাদের ফ্লাইট পরিচালনা করছে। আমি আশা করবো সামনের দিনে তাদের সেবার মান আরো উন্নত ও প্রশংসিত হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মন্ত্রণালয়ের সচিব এসএম গোলাম ফারুক এবং সিভিল এভিয়েশন অথরিটি অব বাংলাদেশের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল নাইম হাসান। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন নভোএয়ারের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মফিজুর রহমান।

এমডি তার বক্তব্যে বলেন, আমরা সবসময় চেষ্টা করি যথাসময়ে নিরাপদ উড্ডয়ন নিশ্চিত করতে। আর এ শ্রমসাধ্য ও ব্যয়বহুল কাজটি ৯৭.৫৩ শতাংশ সঠিকভাবে করতে সক্ষম হয়েছি। এসময় তিনি মন্ত্রীর কাছে কিছু সীমাবদ্ধতা তুলে ধরে তা সমাধানের অনুরোধ জানান।

পরে অনুষ্ঠানে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনে একটি কেক কাটা হয়। একইসঙ্গে ‘নভোনীল’ নামের একটি ম্যাগাজিনের মোড়ক উন্মোচন করেন মন্ত্রী একেএম শাহজাহান কামাল।

অনুষ্ঠানের উদ্বোধনী পর্ব শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে বাংলাদেশের বিভিন্ন অঞ্চলের ঐতিহ্য তুলে ধরে নৃত্য ও সংগীত পরিবেশন করা হয়।

নভোএয়ার ২০১৩ সালের ৯ জানুয়ারি ঢাকা-চট্টগ্রাম অভ্যন্তরীণ রুটে ফ্লাইট পরিচালনার মাধ্যমে যাত্রী পরিবহন শুরু করে। গত ৫ বছরে তারা ৩৩ হাজারের বেশি ফ্লাইট পরিচালনার মাধ্যমে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটে ১৫ লাখেরও বেশি যাত্রীকে সেবা দিয়েছে।

এছাড়া এয়ারলাইন্সটি বর্তমানে অত্যাধুনিক এটিআর ৭২-৫০০ মডেলের চারটি নিজস্ব উড়োজাহাজ নিয়ে ঢাকা থেকে চট্টগ্রাম, কক্সবাজার, যশোর, সিলেট, সৈয়দপুর ও কলকাতা রুটে প্রতিদিন ফ্লাইট পরিচালনা করছে।

Aviation News