ফেঁসে গেছেন ঊর্মিলা

ফেঁসে গেছেন ঊর্মিলা।

ভারতের সপ্তদশ লোকসভা নির্বাচনে মুম্বাই (উত্তর) কেন্দ্র থেকে কংগ্রেসের প্রার্থী হয়েছেন বলিউড তারকা ঊর্মিলা মাতন্ডকর। নির্বাচনী প্রচার করার সময় বুঝে না-বুঝে বিজেপির বিরুদ্ধে একের পর এক মন্তব্য করছেন। আর তাতেই ঘটেছে বিপত্তি। বিজেপির হিন্দুত্ব নীতিকে আক্রমণ করেছেন তিনি। সম্প্রতি এক সাংবাদিকের প্রশ্নের জবাবে বলেছেন, ‘বর্তমান পরিস্থিতিতে হিংসা আর গভীর অসহিষ্ণুতা দানা বাঁধছে। গত পাঁচ বছরে তা আরও বেড়েছে। যা চলছে, তা অসহনীয়। এই ধর্মসহিষ্ণুতার জন্য পরিচিত। লোকমান্য তিলক, গান্ধীজি, বিবেকানন্দ এবং সর্দার প্যাটেলের জন্য বিখ্যাত হিন্দুধর্ম। আমি ভালোবাসা আর শ্রদ্ধায় বিশ্বাসী। হিন্দুত্বেও সমান বিশ্বাসী। বিজেপি যেভাবে হিন্দুত্বকে সবার সামনে তুলে ধরার চেষ্টা করছে, তা ঠিক নয়। এই হিন্দুধর্ম এখন সবচেয়ে বেশি হিংসাত্মক। এ কারণে আমি নরেন্দ্র মোদির সরকারকে অপছন্দ করি।’

এরপর ঊর্মিলা মাতন্ডকরের বিরুদ্ধে পুলিশের কাছে অভিযোগ করেছেন সুরেশ নাখুয়া নামে এক বিজেপি নেতা। অভিযোগপত্রে তিনি দাবি করেছেন, ঊর্মিলা মাতন্ডকর এই মন্তব্যের মধ্য দিয়ে হিন্দুধর্মের মানুষের ভাবাবেগে আঘাত করেছেন। তাই তাঁর বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা নেওয়া হোক।
এবার বিজেপি নেতার এই অভিযোগ সম্পূর্ণ মিথ্যা আর ভিত্তিহীন বলে উড়িয়ে দিলেন ঊর্মিলা মাতন্ডকর। সামাজিক যোগাযোগমাধ্যমে দেওয়া এক লিখিত বিবৃতিতে তিনি জানালেন, ‘আমার নামে অযথা কুৎসা রটানোর জন্য এই অভিযোগ করা হয়েছে। যে সাক্ষাৎকারের প্রসঙ্গ টেনে বিজেপির ওই নেতা অভিযোগ করেছেন, সেখানে আমি বলেছি, বিজেপি হিন্দুধর্মের নামে বিভাজন এবং হিংসার রাজনীতি খেলছে। মানুষকে বিভ্রান্ত করে মহান ধর্মের নাম কলঙ্কিত করছে। হিন্দুধর্ম শান্তি, অহিংসাকে প্রাধান্য দেয়। আমি সেই হিন্দুধর্মে বিশ্বাস করি, যে ধর্ম আমাকে শিখিয়েছে, সারা বিশ্ব আমার পরিবার এবং অহিংসাই পরম ধর্ম।’

মহারাষ্ট্রে কংগ্রেসের মুখপাত্র শচীন সাওয়ান্ত সংবাদমাধ্যমকে জানিয়েছেন, বিজেপি এখন ঊর্মিলা মাতন্ডকরকে ভয় পাচ্ছে। তাই এই তারকার বিরুদ্ধে এ ধরনের কুৎসা রটাচ্ছে।

ঊর্মিলা মাতন্ডকর গতকাল সোমবার মুম্বাই (উত্তর) কেন্দ্র থেকে কংগ্রেসের প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন। এখানে লোকসভা নির্বাচন হবে ২৯ এপ্রিল।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.