কাতার দূতাবাসের পাসপোর্ট সেবা শুক্রবার

এই লেখাটি 308 বার পঠিত

কাতার প্রবাসী বাংলাদেশিদের কাছে পাসপোর্ট সেবা পোঁছে দিতে নতুন উদ্যোগ নিয়েছে বাংলাদেশ দূতাবাস কাতার। সাপ্তাহিক ছুটির দিনে শুক্রবার কাতারের বিভিন্ন এলাকায় গিয়ে ভ্রাম্যমাণ কেন্দ্র স্থাপন করে সেবা দেয়া শুরু করেছে দূতাবাস।

শুক্রবার ২৯ ডিসেম্বর কাতারের আল সামাল সিটির ঝিনুক রাউন্ড এবাউন্টের পশ্চিম পাশের সন্দ্বীপ রেস্টুরেন্টে সকাল ৮টা থেকে এই পাসপোর্ট সেবা প্রদান করবে দূতাবাস।

Katar-(2)

কাতার বাংলাদেশ দূতাবাসের পাসপোর্ট বিভাগের প্রথম সচিব নাজমুল হাসান জানান, কর্মব্যস্ততার কারণে অনেক প্রবাসীরা দূতাবাসে এসে পাসপোর্ট আবেদন করার সময় পাই না, আমরা প্রবাসী অধ্যুষিত এলাকাগুলোতে সাপ্তাহিক ছুটির দিনে সরাসরি গিয়ে পাসপোর্ট আবেদন গ্রহণ, পাসপোর্ট বিতরণ ও পাসপোর্ট সংক্রান্ত অন্যান্য সেবা তাৎক্ষণিকভাবে দেব, মোবাইল পাসপোর্ট সেবা প্রতি সাপ্তাহে কোনো এলাকাতে দেয়া হবে এই তথ্য দূতাবাসের ওয়েবসাইট ও দূতাবাসে ফেসবুক পেইজ এ দেয়া হবে বলে জানান।

পাসপোর্ট সেবাপ্রাথীকে আসার সময় আবেদন ফরম, মূল পাসপোর্ট ও দুই কপি ফটোকপি, একটি পাসপোর্ট সাইজের রঙিন ছবি, কাতারি আইডি ফটোকপি এবং পাসপোর্ট ফি নিয়ে আসতে হবে। ‘এ’ ক্যাটাগরির জন্য পাসপোর্ট ফি ৪০৪ কাতারি রিয়াল, এবং ‘বি’ ক্যাটাগরির জন্য ১২২ কাতারি রিয়াল ফি জমা দিতে হবে।

Aviation News