কেনিয়ার নাইরোবি বিমানবন্দরে অগ্নিকাণ্ড

কেনিয়ার নাইরোবি বিমানবন্দরে অগ্নিকাণ্ড।

কেনিয়ার নাইরোবি বিমানবন্দরে বুধবার দিবাগত রাতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় বিমানবন্দরের একটি টার্মিনাল বন্ধ করে দেওয়া হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, লাগেজ সিস্টেমের ত্রুটি থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত। জোমো কেনিয়াত্তা ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট নামের এ বিমানবন্দরটি সাধারণভাবে নাইরোবি বিমানবন্দর নামে অধিক পরিচিত। ২০১৩ সালেও একবার এখানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছিল।

ফাইল ছবিবিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, অগ্নিকাণ্ডের ঘটনায় যাত্রী ও স্টাফদের ওই এলাকা থেকে সরিয়ে নেওয়া হয়েছে। তবে কোনও হতাহতের ঘটনা ঘটেনি।

মধ্যরাতে কিছু সময় আগে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

কেনিয়া এয়ারপোর্টস অথরিটির এক বিবৃতিতে বলা হয়েছে, টার্মিনালের সব যাত্রী ও স্টাফদের নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে। বিমানবন্দরের অগ্নিনির্বাপক টিমই আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে।

কেনিয়া এয়ারওয়েজ ছাড়াও তার্কিশ এয়ারওয়েজ, ইমিরেটস, ব্রিটিশ এয়ারওয়েজ ও ইথিওপিয়ান এয়ারলাইন্স এ বিমানবন্দরটি ব্যবহার করে থাকে। এ বিমানবন্দর থেকে অনেক আন্তর্জাতিক ফ্লাইট আফ্রিকার অন্যান্য দেশে কানেক্ট করে। ইউরোপ থেকে আসা অনেক পর্যটক আফ্রিকার বিভিন্ন দেশে যাতায়াত করেন। কেনিয়ার ফুল রফতানির জন্যও এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। সূত্র: রয়টার্স, বিবিসি।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.