সময় বাড়ল বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে অবিশ্বাস্য ছাড়ের

Biman-Bangladesh-Airlinesনতুন বছর ২০১৮ তে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স চায় তাদের যাত্রীদের ভ্রমণ অভিজ্ঞতাকে আরও বেশি স্বাচ্ছন্দ্যময় করে তুলতে। ২০১৮ সালে পৃথিবীর বিভিন্ন জনপ্রিয় পর্যটন গন্তব্যসমূহে আকাশ পথে ভ্রমণকে আরও সাশ্রয়ী করে তুলে ভ্রমণকারীদের পছন্দের তালিকায় নিজেদের অবস্থান মজবুত করতে চায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। তাদের মূল উদ্দেশ্য হলো এই সকল স্থানে ভ্রমণকারীদেরকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সেবার আওতাও নিয়ে আসা। এর পাশাপাশি রয়েছে মাত্র ২ অর্থ বছর যাবত লাভের মুখ দেখা বিমানকে লাভজনক প্রতিষ্ঠানের ধারাবাহিকতায় নিয়ে আসার চেষ্টা। এই সব কিছুকে মাথায় রেখে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের নানা উদ্যোগ থাকবে পুরো ২০১৮ জুড়ে।

কাজ শুরু হয়ে গিয়েছে নভেম্বর ২০১৭ থেকেই। নভেম্বরেই বিমান যাত্রীদের জন্য প্রতিষ্ঠানটি নিয়ে আসে ‘অবিশ্বাস্য ছাড়’ নামে একটি অফার যেখানে ৫টি গন্তব্যে ভ্রমণ টিকিটের ক্ষেত্রে প্রায় ৫০% মূল্যছাড় দেওয়া হয়।

এই অফারের আওতায় ছিল ব্যাংকক, সিংগাপুর, কলকাতা, কাঠমান্ডু ও কক্সবাজার। এই জায়গাগুলোতে ২০১৮ এর জানুয়ারি থেকে মার্চ পর্জন্ত ভ্রমণে রয়েছে এই বিশেষ ছাড়ের ব্যবস্থা। কিন্তু বিপত্তির বিষয়টি হলো এই ছাড়ে ভ্রমণ করার ক্ষেত্রে টিকিট করার জন্য সময় বেঁধে দেওয়া হয়েছিল ৭ই ডিসেম্বর ২০১৭ তারিখ পর্যন্ত। নভেম্বর মাসের শেষ সপ্তাহে ঘোষণা হওয়ার পর ৭ ডিসেম্বর পর্যন্ত এই সময় বেঁধে দেওয়ায় ভ্রমণকারীদের হাতে ছিল মাত্র এক সপ্তাহ সময়। এই সময় সীমাটি খুব কম হওয়ায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এই ছাড়ের টিকিট কেনার সময়সিমা বর্ধিত করল পুর্ব ঘোষিত সময়সীমা শেষ হওয়ার ১ দিন আগেই। ১৫ দিন বাড়িয়ে এই সময়সীমা এখন ২২ ডিসেম্বর করা হয়েছে। তাই আশা করা যাচ্ছে এবার ভ্রমণকারীরা সময় নিয়ে নির্বিঘ্নে তাদের নতুন বছর উৎযাপনের জন্যে এই টিকিট কিনতে পারবেন।


ছাড়ে ভাড়ার তালিকা। ছবিঃ সংগৃহীত

অফারটির সব টিকিট রাউন্ড ট্রিপ অর্থাৎ যাওয়া আসা মিলিয়ে প্যাকেজ তৈরি করা হয়েছে। তাই এভাবে ভ্রমণ করতে হলে ভ্রমণের পুরো পরিকল্পনা করে যাওয়া এবং ফেরত আসার দিন উল্লেখ করেই টিকিট করতে হবে। আর পরিকল্পনায় হোটেল বুকিং থেকে শুরু করে সব ধরনের অগ্রিম বুকিং অন্তর্ভুক্ত থাকায় কাজটি বেশ সময় সাপেক্ষ । তবে এখন এই বর্ধিত সময় ভ্রমণকারীদের বিশেষ উপকারে আসবে বলে আশা করা যায়।

প্রসঙ্গত, কিছু দিন আগে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর পক্ষ থেকে দেওয়া একটি প্রেস রিলিজে বলা হয় আগামী বছর ২০১৮ সালে পৃথিবীর বিভিন্ন জনপ্রিয় পর্যটন গন্তব্যসমূহে আকাশপথে ভ্রমণকে আরো সাশ্রয়ী এবং অধিকতর স্বাচ্ছন্দ্যময় করে তুলতে সম্মানিত যাত্রী সাধারণের সুবিধার্থে বিভিন্ন সেক্টরে আকর্ষণীয় অফার ঘোষণা করবে। এর মূল উদ্দেশ্য হলো এই সকল স্থানে ভ্রমণকারীদেরকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সেবারে আওতায় নিয়ে আসা। আর পাশাপাশি বিমান বাংলাদেশ এয়ারলাইন্সকে লাভজনক প্রতিষ্ঠানে পরিণত করার ধারাবাহিক প্রচেষ্টাকে আরো বেগবান করা। তাই এই ধারাবাহিক অফার ঘোষণার শুরু করা হয় ২০১৮ সালের জানুয়ারি থেকে মার্চ মাসের জন্য। কিন্তু এই অফারটি পেতে হলে আপনাকে টিকিট করে ফেলতে হবে আগামী ৭ই ডিসেম্বর ২০১৭ তারিখের মধ্যে।

নতুন বছর ২০১৮ এর অবিশ্বাস্য অফারে সাধারণ সময়ের তুলনায় প্রায় অর্ধেক দামে টিকিট এর ব্যবস্থা করা হয়েছে যাত্রীদের সুবিধার কথা মাথায় রেখে। এই অফারের প্রত্যেকটিই রাউন্ড ট্রিপ অর্থাৎ যাওয়া আসা মিলিয়ে প্যাকেজ তৈরি করা হয়েছে। এই অফারে  আপনি আগামী ১লা জানুয়ারি ২০১৮ থেকে ৩১ র্মাচ ২০১৮ তারিখের মধ্যে আপনার সুবিধাজনক সময়ে ভ্রমণ সেরে ফেলতে পারবেন।

অফারের ভাড়া:

ঢাকা-ব্যাংকক-ঢাকা ১৬০৪২/- টাকা,

ঢাকা- সিংগাপুর -ঢাকা  ১৮১১৬/- টাকা,

ঢাকা-কোলকাতা-ঢাকা ৮৬৮৫/- টাকা,

ঢাকা-কাঠমান্ডু -ঢাকা ১৪০৩৬/- টাকা,

তবে যার এই সময়ের মধ্যে দেশের বাইরে ভ্রমণের পরিকল্পনা করছেন না তাদের জন্য অবিশ্বাস্য অফারে থাকছে ঢাকা-কক্সবাজার-ঢাকা  ৬৪৫৮/- টাকায় ভ্রমণ করার সুযোগ। আর আভ্যন্তরীণ রুটে এই সুযোগ নেবার ক্ষেত্রেও একই সময়সীমা বলবত হবে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এই সকল ভাড়া নির্ধারণ করেছে সকল প্রকার ট্যাক্স ও সারর্চাজসহ। অর্থাৎ এই ক্ষেত্রে কোনো বাড়তি বা গোপন চার্জের টাকা আপনাকে গুণতে হবে না।

অফারের টিকিট কিনতে পারবেন বিমানের সকল সেলস সেন্টার ও ট্রাভ্রেল এজেন্টের কাছ থেকে। টিকিটের মূল্য পরিশোধ করতে নগদ/ ক্রেডিট র্কাড/ বিকাশ/ রকেট  এর যে কোনোটি ব্যাবহার করতে পারবেন।

এই অফার বিষয়ে বিস্তারিত জানতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ওয়েব সাইটে ভিজিট করুন

অথবা কল করুন ০২-৮৯০১৬০০ # ২৭১০, ২৭১১ ও ০২-৯৫৬০১৫১-৫৯ # ১৬১ নম্বরে।

বিশেষ দ্রষ্টব্য: এই অফারে শিশু যাত্রী, প্রতিবন্ধী যাত্রীদের জন্য যে সাধারণ ছাড় রয়েছে তা বলবত হবে না।

Aviation News

সম্পাদক: তারেক এম হাসান
যোগাযোগ: জোবায়ের অভি, ঢাকা, ফোন +৮৮ ০১৬৮৪৯৬৭৫০৪
ই-মেইল: jobayerovi@gmail.com
যুক্তরাস্ট্র অফিস
ইউএসএ সম্পাদক: মো. শহীদুল ইসলাম
৭১-২০, ৩৫ অ্যাভিনিউ, জ্যাকসন হাইটস, নিউইয়র্ক ১১৩৭২
মোবাইল: +১ (২১২) ২০৩-৯০১৩, +১ (২১২) ৪৭০-২৩০৩
ইমেইল: dutimoy@gmail.com
এডিটর ইন চিফ : মুজিবুর আর মাসুদ ইমেইল: muzibny@gmail.com
©সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত এভিয়েশন নিউজবিডি.কম ২০১৪-২০১৬