আকাশে তারকাদের বিমান

এই লেখাটি 405 বার পঠিত

তারকাদের আছে নানা রঙের শখ। কেউ শখে দ্বীপ কেনেন, কেউ নৌকা, কেউবা গাড়ি আবার কেউ কেনেন ব্যক্তিগত ব্যবহারের জন্য বিমান। বিমানের মালিক কয়েকজন তারকার কথা থাকছে।


ক্রুজের দামি বিমান
মিশন ইম্পসিবল, জ্যাক রিচারসহ অনেক চলচ্চিত্রে বিমানের অ্যাকশন দৃশ্যে দামি দামি বিমান ধ্বংস করেছেন টম ক্রুজ। সেই টম ক্রুজ গালফস্ট্রিম ফোর-এসপি নামের একটি বিমানের মালিক। ক্রুজের বিমানের দাম শুনলে চমকে যেতে পারেন—মাত্র ৩ কোটি ৮০ লাখ ডলার।


সেলিন ডিওনের বিমান-প্রেম
কানাডিয়ান গায়িকা সেলিন ডিওনের শখের একটি জেট আছে। বোমবারডিয়ার গ্লোবাল এক্সপ্রেস জেট মডেলের একটি বিমানের মালিক এই গায়িকা। গেল কয়েক বছর ধরে বিমানে চড়ে ইনস্টাগ্রামে ছবি দেওয়া শখে পরিণত হয়ে গেছে এই তারকার।

বৈমানিক জোলি!
হলিউড অভিনয়শিল্পী অ্যাঞ্জেলিনা জোলি সাইরাস এসআর ২২ মডেলের একটি জেট বিমানের মালিক। শুধু মালিকই নন, জোলি একজন লাইসেন্সধারী বৈমানিকও বটে। মাঝেমধ্যেই সন্তানদের নিয়ে নাকি জোলি আকাশে উড়তে পছন্দ করেন। বাচ্চাদের নিয়ে ককপিটে মাঝেমধ্যেই বসেন তিনি।


অপরাহর ভক্তদের জন্য বিমান
বিখ্যাত টিভি ব্যক্তিত্ব অপরাহ উইনফ্রে বোমবারডিয়ার গ্লোবাল এক্সপ্রেস এক্সআরএস বিমানের মালিক। তাঁর বিমানে মাঝেমধ্যেই ভক্তদের চড়ার সুযোগ দেন অপরাহ। বিমানটি চলে রোলস-রয়েসের দুটি বিআর ৭১০ ইঞ্জিনে। অপরাহ এটা কিনেছেন ৪ কোটি ২০ লাখ মার্কিন ডলার দিয়ে।


জ্যাকির খেলনা বিমান
২০১২ সালে প্রথম বিমান কেনেন হলিউড তারকা জ্যাকি চ্যান। এটা ছিল এমব্রায়ের লিগ্যাসি ৬৫০ মডেলের বিমান। ২০১৬ সালে আরেকটি লিগাসি বাড়িতে আনেন জ্যাকি। হলিউড থেকে আজ ইউরোপ তো কাল চীন—নানা জায়গায় যেতে ঘনঘনই বিমানে চড়তে হয় জ্যাকিকে। সেই প্রয়োজন মেটাতেই হয়েছেন বিমানের মালিক।


জন ট্রাভোল্টার বিমান-শখ
শখে মানুষ একটি বিমান কিনতে পারেন, কিন্তু হলিউড তারকা জন ট্রাভোল্টারের আছে সাত-সাতটি বিমান। শুধু তা-ই নয়, জন নিজেও পেশাদার সনদপ্রাপ্ত বৈমানিক। একটি বোয়িং ৭০৭, একটি বোয়িং ৭২৭ এবং তিনটি গালফস্ট্রিম জেট ও বোমারডিয়ার মডেলের বিমান জনের হ্যাঙারে পড়ে থাকে সব সময়।

Aviation News