চট্টগ্রামে স্বর্ণ চোরাচালান মামলায় ৫ বছরের কারাদণ্ড

এই লেখাটি 235 বার পঠিত

full_771780399_1442633416চট্টগ্রামে স্বর্ণ চোরাচালান মামলায় আব্দুল করিম নামে ব্যক্তিকে ৫ বছরের সশ্রম কারাদ- দিয়েছেন আদালত।  রবিবার (১৯ নভেম্বর) চট্টগ্রামের সিনিয়র স্পেশাল জজ মো. শাহে নূর এই রায় দেন। একই রায়ে আদালত আব্দুল করিম ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো এক মাসের কারাদ- দিয়েছেন।

সরকার নিযুক্ত চট্টগ্রম মহানগর পিপি মো.ফখরুদ্দিন চৌধুরী এ খবর নিশ্চিত করেন। তিনি জানান, দুই বছর আগে নগরীর পতেঙ্গা এলাকায় ১৫টি স্বর্ণের বারসহ গ্রেফতার হওয়া পর থেকে দণ্ডিত আসামী আব্দুল করিম কারাগারে বন্দি আছেন।

আদালত সংশ্লিষ্ট সুত্রে জানাগেছে, দুবাই ফেরত প্রবাসী আব্দুল করিম ২০১৫ সালের ১২ অক্টোবর চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে দেশে ফেরেন। বিমান বন্দর থেকে বেরিয়ে তিনি প্রাইভেট কার নিয়ে তার গ্রামের বাড়ী ফটিকছড়ি ফেরার পথে বিমান বন্দরের কাছে পতেঙ্গা থানার কয়লার ডিপো এলাকায় পুলিশ তার গাড়ীটি আটক করে তল্লাশি চালায়। এসময় আব্দুল করিমের কাছ থেকে চোরাইপথে আনা ১৫টি স্বর্ণের বার উদ্ধার করে।

এই ঘটনায় পুলিশ বাদী হয়ে তার বিরুদ্ধে পতেঙ্গা থানায় একটি মামলা দায়ের করেন। মামলায় ২০১২ সালের ১০ ডিসেম্বর আসামির বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। মোট ১২ জনের সাক্ষির স্বাক্ষ্য গ্রহণ শেষে আদালত আজ রায় ঘোষণা করেন।

Aviation News