সিআরপি এর হুইল চেয়ার বাস্কেটবল টিমের সাথে ইউএস-বাংলা এয়ারলাইন্স

এই লেখাটি 130 বার পঠিত

US-Banglaপক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্র (সিআরপি) এর হুইল চেয়ার বাস্কেটবল টিমের সদস্যরা আগামী ১৩ থেকে ১৯ নভেম্বর ২০১৭ নেপালের রাজধানী কাঠমুন্ডুতে আন্তর্জাতিক বাস্কেটবল টূর্নামেন্ট এ অংশ গ্রহন করতে যাচ্ছে। এই টূর্নামেন্টে অংশগ্রহণ করার জন্য ইউএস-বাংলা এয়ারলাইন্স সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে সিআরপি এর পূরুষ ও মহিলা বাস্কেটবল সদস্যরা যাতে নির্বিঘেœ ঢাকা-কাঠমুন্ডু-ঢাকা রুটে ভ্রমণ করতে পারে তার জন্য প্রত্যক্ষ সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে।
ইউএস-বাংলা এয়ারলাইন্স ঢাকা-কাঠমুন্ডু-ঢাকা রুটে ৭৬ আসনবিশিষ্ট ড্যাশ৮-কিউ৪০০ আসনের এয়ারক্রাফট পরিচালনা করে থাকে। কিন্তু সিআরপি বাস্কেটবল সদস্যদের ভ্রমণ স্বাচ্ছন্দময় করার জন্য ১৩ ও ১৯ নবেম্বর ইউএস-বাংলা এয়ারলাইন্স ড্যাশ ৮-কিউ ৪০০ এয়ারক্রাফট এর পরিবর্তে বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট পরিচালনা করবে। এয়ারক্রাফটে উঠানামার কাজকে আরামদায়ক করার জন্য কাঠমুন্ডুতে ফ্লাইট এর গ্রাউন্ড টাইম নির্ধারিত তারিখে ৪৫ মিনিটের পরিবর্তে এক ঘন্টা রাখা হয়েছে। এছাড়া হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর, ঢাকা ও ত্রিভুবন আন্তর্জাতিক বিমান বন্দর, কাঠমুন্ডু উভয় বিমান বন্দরে তাঁদের যাত্রা আরামদায়ক করার জন্য সকল ধরনের ব্যবস্থা রাখা হয়েছে।
এখানে উল্লেখ্য যে ইন্টারন্যাশনাল বাস্কেটবল টূর্নামেন্টে সিআরপি থেকে সর্বমোট ৩০ জন সদস্য অংশগ্রহণ করতে যাচ্ছে। এর মধ্যে ১০ জন কর্মকর্তা ও ২০ জন খেলোয়াড় রয়েছে।

Aviation News