৯৫ হাজার টাকা দিল্লি-বেঙ্গালুরু বিমানের টিকিটের দাম!

এই লেখাটি 199 বার পঠিত

image (1)অগ্নিমূল্য হয়ে উঠেছে দিল্লি থেকে ভারতের বিভিন্ন প্রান্তে যাওয়ার বিমানের টিকিট। বুধবার, দিল্লি থেকে মুম্বইগামীএকটি জেট এয়ারওয়েজ-এর উড়ানের টিকিটের দাম বেড়ে দাঁড়ায় এক লক্ষ পাঁচ হাজার টাকা। রাত পৌনে আটটায় হায়দরাবাদগামী বিমানে বসতে দাম দিতে হয়েছে ৮৮,১৯৮ টাকা। বৃহস্পতিবারের দিল্লি-বেঙ্গালুরুর টিকিটের দাম হয়েছে ৯৪,৭৯৩ টাকা। শুক্রবারের টিকিটের দাম তুলনায় কম। ৪৫,০৩৯ টাকা। জেট, গো এয়ার প্রভৃতি বেশির ভাগ বিমানসংস্থাই এই রকম দাম হাঁকছে।
বিমানের টিকিটের এই অস্বাভাবিক মূল্যবৃদ্ধির কারণ, অপর্যাপ্ত উড়ানের সংখ্যা। দেশের সব থেকে ব্যস্ত দিল্লি বিমানবন্দরের একটি রানওয়ে মেরামতির জন্য বন্ধ থাকবে আগামী তিন দিন। অন্য দিকে, রাজধানীতে বায়ুদূষণের জেরে বেশ কিছু উড়ান বাতিল হয়েছে। সেই কারণেও, অবশিষ্ট উড়ানগুলিতে যাত্রী চাপ অস্বাভাবিক ভাবে বেড়ে যাচ্ছে। তার ওপর, শীতের মরসুমের জন্য আলাদা করে কোনও বাড়তি উড়ানের ব্যবস্থা করেনি বিমানসংস্থাগুলো। ফলে এমনিতেই ভাড়া বাড়ার কথা ছিল বলে মনে করা হচ্ছে।
একটি ওয়ালেট সংস্থার ভাইস প্রেসিডেন্ট জানিয়েছেন, অন্য সময়ের তুলনায় এখন ৪০% বেশি চাহিদা টিকিটের। এমনকী, গত বছর এই সময় বিমান ছাড়ার ঠিক আগে যত টিকিট বিক্রি হয়েছিল, এ বার তার থেকে ১৯% বেশি টিকিট কেনা হচ্ছে উড়ানের কিছুক্ষণ আগে।
তবে, ট্র্যাভেল এজেন্সি সূত্রের খবর, এক মাত্র শেষ মুহূর্তে পড়ে থাকা দু’-একটি টিকিট কাটতে গেলেই এই সাঙ্ঘাতিক দাম দিতে হচ্ছে। আগে থেকে টিকিট কাটলে তা স্বাভাবিক দামেই মিলছে বলে দাবি কয়েকটি ট্র্যাভেল এজেন্সির।

Aviation News