এয়ারলাইন্সের টিকিট সিন্ডিকেট ভেঙে ফেলার অঙ্গীকার

aeroplaneএয়ারলাইন্সের টিকিটিং ব্যবসায় যে সিন্ডিকেট দীর্ঘ দিন ধরে অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছে সেটি ভেঙে ফেলার অঙ্গীকার করেছেন আটাব গণতান্ত্রিক সচেতন পরিষদের প্যানেল প্রধানসহ নেতৃবৃন্দ।
বুধবার রাতে ঢাকার অফিসার্স কাবে (আটাব নির্বাচন ২০১৭-২০১৯) ‘আটাব গণতান্ত্রিক সচেতন পরিষদ’ আয়োজিত নির্বাচনী ইশতেহার ও প্যানেল পরিচিতি সভায় এমন ঘোষণাই দিয়েছেন প্যানেল প্রধান ও আকাশ ভ্রমণ ট্রুরস অ্যান্ড ট্রাভেলসের স্বত্বাধিকারী মনছুর আহামেদ কালাম।
তিনি আরো বলেছেন, তিনি এবং তার প্যানেল যদি নির্বাচনে বিজয়ী হয়ে কমিটি গঠন করতে পারেন, তাহলে সাম্প্রতিক সময়ে ট্রাভেল এজেন্সিগুলোতে পুলিশের যে হয়রানিমূলক অভিযান চলছে, সেটি বন্ধ করতে কার্যকর পদক্ষেপ নেয়া হবে।
পরিচিতি সভায় প্রধান অতিথি হিসেবে হাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও প্রধান পৃষ্ঠপোষক ড. মো: ফারুক এবং প্রধান বক্তা হিসেবে বায়রার সাবেক সভাপতি, বিশিষ্ট রাজনীতিবিদ ও শিল্পপতি মো: আবুল বাশার উপস্থিত ছিলেন। পরিচিতি সভায় আরো বক্তব্য দেন হাবের সাবেক সভাপতি মো: আবদুশ শাকুর, সাবেক সংসদ সদস্য ও আটাবের সাবেক মহাসচিব আতাউর রহমান খান, হাবের সাবেক সভাপতি মো: ইব্রাহিম বাহার, আটাব ও হাবের সাবেক মহাসচিব শেখ মো: আবদুল্লাহ, হাবের সাবেক মহাসচিব এম এ রশীদ শাহ সম্রাট, বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ তাজুল ইসলাম, কে এম মোবারক উল্লাহ শিমুল ও এভিয়েট ইন্টারন্যাশনালের মালিক নুরুল আমিন প্রমুখ। প্যানেল প্রধান সমন্বয়কারীর দায়িত্ব পালন করছেন চ্যালেঞ্জার ট্রাভেলস অ্যান্ড ট্যুরস লিমিটেডের স্বত্বাধিকারী সৈয়দ গোলম সারওয়ার। পরিচিতি সভায় প্যানেল নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদের পরিচিত করে দেন ইব্রাহিম বাহার ও এম এ রশীদ শাহ সম্রাট।
লিখিত বক্তব্যে প্যানেল প্রধান মনছুর আহামদ বলেন, বর্তমান প্রেক্ষাপটে আসন্ন আটাব নির্বাচন গুরুত্বপূর্ণ। এমন একটা সময় এ নির্বাচন হচ্ছে যখন আটাবের মতো গুরুত্বপূর্ণ সংগঠনের ভাবমূর্তি ভূলুণ্ঠিত। দুই-তিনজন ব্যতীত আমার-আপনার ভোটে নির্বাচিত বাকি প্রতিনিধিরা অবহেলিত। আবারো টাওয়ার-পাওয়ায় সিন্ডিকেট প্রথাকে প্রতিষ্ঠার খেলা জমজমাট। গণতন্ত্রের নামে স্বৈরতান্ত্রিক ভূমিকা নিত্যনৈমিত্তিক ঘটনা। এমন দৈন্যদশা থেকে মুক্তি পেতে এই সেক্টরের অভিজ্ঞ, নতুন ও পুরনোদের সমন্বয়ে গঠিত একটি দল আমাকে চালকের আসনে বসিয়েছেন। এরপরই আমি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার সিদ্ধান্ত নেই এবং অঙ্গীকার করি আটাবের হারানো ঐতিহ্য ও সম্মান পুনরুদ্ধার করার। সভায় বক্তারা বলেন, আটাবের বর্তমান নেতৃত্বের কারণে টিকিট সিন্ডিকেটের কাছ থেকে কমিশনে টিকিট কিনতে বাধ্য হচ্ছে সাধারণ সদস্যরা। এমনকি হজের সময় ৫ থেকে ১০ হাজার টাকা অতিরিক্ত মূল্যে টিকিট কিনতে হয় তাদের। এভাবে কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছে সিন্ডিকেটের সদস্যরা। আর আমাদের তারা ব্রোকার (দালাল) বানিয়ে রেখেছেন। এর জবাব ১১ নভেম্বর অনুষ্ঠিত আটাব দ্বিবার্ষিক নির্বাচনে ব্যালটের মাধ্যমে দেয়ার অনুরোধ জানান তারা। শুধু তাই নয়, আটাব নির্বাচনে প্রতিপক্ষ প্যানেলের সদস্যরা আবারো তৃতীয় মেয়াদে নির্বাচনে জয়ী হতে নানা কূটকৌশলের আশ্রয় নিচ্ছেন অভিযোগ করে বলেন, যার কারণে দীর্ঘ দিনের নিয়ম ভেঙে পল্টন, বিজয়নগর এলাকায় ভোটারদের সুবিধার্থে ভোটকেন্দ্র না করে আগারগাঁওয়ের চীন মৈত্রী সম্মেলন কেন্দ্রে এবার নিয়ে যাওয়া হয়েছে; যাতে ভোটাররা সেখানে না যেতে পারেন? এরই মধ্যে আমরা আরো জানতে পেরেছি, প্রতিপক্ষ প্যানেলের সদস্যরা নির্বাচনে কারচুপির মাধ্যমে জিততে ৩০০ ভুয়া ভোটার তৈরি করেছেন। আমরা তো জানি, কারা ট্রাভেল এজেন্সির মালিক আর কারা না। যদি ভোটকেন্দ্রে কোনো ভুয়া ভোটার ধরা পড়বে তাহলে প্রথমেই তাকে গণধোলাই দেয়া হবে। তার পর অন্য ব্যবস্থা।

Aviation News

সম্পাদক: তারেক এম হাসান
যোগাযোগ: জোবায়ের অভি, ঢাকা, ফোন +৮৮ ০১৬৮৪৯৬৭৫০৪
ই-মেইল: jobayerovi@gmail.com
যুক্তরাস্ট্র অফিস
ইউএসএ সম্পাদক: মো. শহীদুল ইসলাম
৭১-২০, ৩৫ অ্যাভিনিউ, জ্যাকসন হাইটস, নিউইয়র্ক ১১৩৭২
মোবাইল: +১ (২১২) ২০৩-৯০১৩, +১ (২১২) ৪৭০-২৩০৩
ইমেইল: dutimoy@gmail.com
এডিটর ইন চিফ : মুজিবুর আর মাসুদ ইমেইল: muzibny@gmail.com
©সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত এভিয়েশন নিউজবিডি.কম ২০১৪-২০১৬