শাহজালাল বিমানবন্দরে স্বর্ণসহ সিভিল অ্যাভিয়েশন কর্মী গ্রেপ্তার

1510159310হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৫৮০ গ্রাম স্বর্ণসহ সিভিল এভিয়েশন নিরাপত্তা কর্মী ও রিয়াদ ফেরত একজন যাত্রীকে বুধবার হাতেনাতে আটক করেছে শুল্ক গোয়েন্দা কর্মকতারা।

আটককৃত দুইজনের মধ্যে একজন হলেন সিভিল এভিয়েশন অথরিটি বাংলাদেশের (CAAB) নিরাপত্তা রক্ষী এবং অপরজন হলেন রিয়াদ হতে ঢাকায় আগত বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-০৪০ ফ্লাইটের যাত্রী।

গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দারা জানতে পারে, রিয়াদ হতে ঢাকাগামী বিমান বাংলাদেশের ফ্লাইট নং বিজি ০৪০ এর মাধ্যমে স্বর্ণ চোরাচালান সংঘটিত হবে। এর পরিপ্রেক্ষিতে আনুমানিক দুপুরে শুল্ক গোয়েন্দারা বিমানবন্দরের বোর্ডিং ব্রিজ, ব্যাগেজ বেল্ট, এপ্রোন ও ইমিগ্রেশনসহ বিভিন্ন পয়েন্টে অবস্থান নেয়। বিকেল ৩টায় উক্ত বিমান শাহজালাল বিমানবন্দরে অবতরণ করলে শুল্ক গোয়েন্দা তাদের নজরদারি বৃদ্ধি করে এবং বিমান থেকে যাত্রী নামার সময় ওই যাত্রীকে শনাক্ত করে গোপনে অনুসরণ করতে থাকে। অনুসরণের একপর্যায়ে রিয়াদ হতে আগত যাত্রীকে ইমিগ্রেশন পয়েন্টে শুল্ক গোয়েন্দা জিজ্ঞাসাবাদ করে।

জিজ্ঞাসাবাদে তিনি জানান, বিমানবন্দরে কর্মরত রেজাউল নামে একজনের কাছে ৫টি স্বর্ণবার হস্তান্তর করবে। পরবর্তীতে তার কাছ থেকে তথ্য সংগ্রহ করে ৫ নং ব্যাগেজ বেল্টের সামনে টয়লেটের ভিতর স্বর্ণ হস্তান্তরের সময় যাত্রীসহ সিভিল এভিয়েশনের সিকিউরিটিকে হাতেনাতে আটক করা হয়। গোপন সংবাদ অনুযায়ী রেজাউলকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়। তাদের কাছ থেকে ৫টি স্বর্ণেবার উদ্ধার করা হয়।

রিয়াদ ফেরত যাত্রীর পাসপোর্টের তথ্যানুযায়ী তার নাম: কুদ্দুস শিকদার, পিতা: আব্দুস সামাদ শিকদার, সিরাজদিখান, মুন্সিগঞ্জ। আটক সিভিল এভিয়েশন অফিসের আইডি কার্ড অনুযায়ী তার নাম- রেজাউল করিম, পিতা: মৃত মোহাম্মদ আলী মন্ডল। তার গ্রাম: বাদে কলেমশর, পোস্ট- বাদে কলমেরশর , থানা: জাতীয় বিশবিদ্যালয় ১৭০৪, গাজীপুর সদর,গাজীপুর। তিনি সিভিল এভিয়েশনের নিরাপত্তা গার্ড হিসেবে ২২ বছর ধরে কর্মরত আছেন।

Aviation News

সম্পাদক: তারেক এম হাসান
যোগাযোগ: জোবায়ের অভি, ঢাকা, ফোন +৮৮ ০১৬৮৪৯৬৭৫০৪
ই-মেইল: jobayerovi@gmail.com
যুক্তরাস্ট্র অফিস
ইউএসএ সম্পাদক: মো. শহীদুল ইসলাম
৭১-২০, ৩৫ অ্যাভিনিউ, জ্যাকসন হাইটস, নিউইয়র্ক ১১৩৭২
মোবাইল: +১ (২১২) ২০৩-৯০১৩, +১ (২১২) ৪৭০-২৩০৩
ইমেইল: dutimoy@gmail.com
এডিটর ইন চিফ : মুজিবুর আর মাসুদ ইমেইল: muzibny@gmail.com
©সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত এভিয়েশন নিউজবিডি.কম ২০১৪-২০১৬