‘একজন বিদেশি পর্যটক এলে ১১ জনের কর্মসংস্থান সৃষ্টি হয়’

145021thumbnail_Narail_Pic-01বেসরকারি বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন এমপি বলেছেন, ‘বাংলাদেশের পর্যটনশিল্প কর্মসংস্থান ও জাতীয় অর্থনীতিতে বিশেষ অবদান রাখছে। গত এক বছরে এক কোটি পর্যটক পরিবার-পরিজন নিয়ে দেশের বিভিন্ন স্থান ভ্রমণ করেছেন।
একজন পর্যটক ১১ জনের লোকের কর্মসংস্থান সৃষ্টি করে। ‘ রবিবার (৫ নভেম্বর) বেলা ১১টায় নড়াইলের ইকোপার্ক ও প্রজাপতি ইকোপার্কের ফলক উন্মোচন অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন।
তিনি বলেন, একসময় আমাদের দেশের মানুষ পর্যটন বলতে বিদেশ বুঝত। বর্তমানে আমাদের দেশের পর্যটন সম্পর্কে মানুষের মধ্যে আগ্রহ সৃষ্টি হয়েছে। ভালো পর্যটনকেন্দ্রকে মানুষ অন্তর দিয়ে অনুভব করে। নড়াইলের শান্ত-স্বচ্ছ চিত্রানদীর পাড়ে গড়ে ওঠা ‘হাটবাড়িয়া জমিদার বাড়ি ইকোপার্ক ও প্রজাপতি পার্ক’ পর্যটনকেন্দ্রটি সবার দৃষ্টি কাড়বে বলে আমি আশা করি।
অনুষ্ঠানে পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন আরো বলেন, নড়াইলের পর্যটনকেন্দ্র উন্নয়নের জন্য ইতিমধ্যে ৪০ লাখ টাকা বরাদ্দ করা হয়েছে। এ ছাড়া হাটবাড়িয়া জমিদার বাড়ি প্রজাপতি ও ইকোপার্ক নির্মাণ কাজ শেষ করতে প্রায় ৭৫ কোটি প্রয়োজন। ফিজিবিলিটি প্লানের মাধ্যমে এ ইকোপার্কের নির্মাণকাজ শেষ হবে।
আগামি অর্থবছরে এ-পর্যটনকেন্দ্রের জন্য প্রয়োজনীয় অর্থ বরাদ্দের ঘোষণা দেন তিনি।
এদিকে ইকোপার্ক চত্বরে ‘পর্যটনের সম্ভাবনা ও করণীয়’ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এ-সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নড়াইল ২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট শেখ হাফিজুর রহমান, জেলা প্রশাসক এমদাদুল হক চৌধুরী, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সোহরাব হোসেন বিশ্বাস, পুলিশ সুপার সরদার রকিবুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজামউদ্দিন খান নিলু, প্রকৌশলী শৈলেন্দ্রনাথ সাহা, অ্যাডভোকেট এস এ মতিন, জেলা ওয়ার্কাস পার্টির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নজরুল ইসলাম প্রমুখ। জানা যায়, নড়াইল পৌর এলাকার হাটবাড়িয়া জমিদার বাড়িতে প্রায় ২৩ একর জমির ওপর এ পার্কটি কার্যক্রম শুরু হয়েছে।

Aviation News

সম্পাদক: তারেক এম হাসান
যোগাযোগ: জোবায়ের অভি, ঢাকা, ফোন +৮৮ ০১৬৮৪৯৬৭৫০৪
ই-মেইল: jobayerovi@gmail.com
যুক্তরাস্ট্র অফিস
ইউএসএ সম্পাদক: মো. শহীদুল ইসলাম
৭১-২০, ৩৫ অ্যাভিনিউ, জ্যাকসন হাইটস, নিউইয়র্ক ১১৩৭২
মোবাইল: +১ (২১২) ২০৩-৯০১৩, +১ (২১২) ৪৭০-২৩০৩
ইমেইল: dutimoy@gmail.com
এডিটর ইন চিফ : মুজিবুর আর মাসুদ ইমেইল: muzibny@gmail.com
©সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত এভিয়েশন নিউজবিডি.কম ২০১৪-২০১৬