অকল্পনীয় সুযোগ নিয়ে এল সিঙ্গাপুর এয়ারলাইনস

51b3478efad77a81caf0b783a6db971b-59facce83b56aআকাশযাত্রাকে নিজের মতো করে নিন, যেমনটা আপনি চান। সিঙ্গাপুর এয়ারলাইনস এই বার্তাই দিল বিমানযাত্রীদের। আজ বৃহস্পতিবার সিঙ্গাপুরে জমকালো আয়োজনে এয়ারলাইনসটি নতুন যাত্রার ঘোষণা দিল। প্রতিষ্ঠার ৭০তম বার্ষিকীতে এসে নিজেদের বিমানতরিতে ১৯টি এয়ারবাস এ৩৮০ যুক্ত করার ঘোষণা দিল তারা। এর কেবিন-সুবিধায় কী কী সেবা থাকছে, তা জানাতেই বিশ্বের ১০০ জন সাংবাদিকে আমন্ত্রণ জানিয়েছিল প্রতিষ্ঠানটি।

বিজনেস ক্লাসের আরও একটি শ্রেণি। ছবি: সিঙ্গাপুর এয়ারলাইনসের সৌজন্যে

সিঙ্গাপুর এয়ারলাইনসেই সবার আগে যুক্ত হয়েছিল বিশালাকার বিমান এয়ারবাস এ৩৮০। সেটিও ২০০৭ সালের কথা। তাদের ৫টি এয়ারবাস এ৩৮০ অবসরই নিতে যাচ্ছে। নতুন ৫টি এয়ারবাস এ৩৮০ জায়গা নেবে এগুলোর। আরও ১৪টি এয়ারবাস এ৩৮০ নিয়ে যাত্রীদের ভ্রমণসেবা দিয়ে যাচ্ছে তারা।

সিঙ্গাপুর এয়ারলাইনসের নতুন স্লোগান: ‌‌‘স্পেস মেড পারসোনাল, এক্সপেরিয়েন্স দ্য ডিফারেন্স’-এ ‘স্পেস’ শুধু আকাশকেই বোঝাচ্ছে না, বোঝাচ্ছে বিমানে ঠাসাঠাসি করে ভ্রমণ করার দিন যে ফুরিয়ে আসছে, সেটিও।

সেটাই বললেন সিঙ্গাপুর এয়ারলাইনসের প্রধান নির্বাহী গো চুন পং, ‘২০০৭ সালে আমরা প্রথম এয়ারবাস এ৩৮০ যুক্ত করি। আর চার-পাঁচ বছর ধরে পরীক্ষা-নিরীক্ষার পর এখন আমরা তৈরি যাত্রীদের একবারে নতুন অভিজ্ঞতার মুখোমুখি করতে।’

 

ইকোনমি ক্লাসের প্রিমিয়াম শ্রেণি। ছবি: সিঙ্গাপুর এয়ারলাইনসের সৌজন্যে

এমনকি সাশ্রয়ী ইকোনমি ক্লাসেও যাত্রীদের যত বেশি সম্ভব জায়গা দিতে তৈরি সিঙ্গাপুর এয়ারলাইনস। সেটাই দেখানো হলো সাংবাদিকদের।

ইকোনমিসহ চারটি শ্রেণিতে যাত্রীদের ভ্রমণসুবিধা দেবে এই এয়ারবাসগুলো। সব মিলে প্রতিটি এয়ারবাসে যাত্রী নেবে ৪৭১ জন। এর মধ্যে সুইট আছে ছয়টি। ৭৮টি বিজনেস ক্লাস সিট, ৪৪টি প্রিমিয়াম ইকোনমি আর ৩৪৩টি ইকোনমি ক্লাস আসন থাকবে।

ইকোনমি ক্লাসে যাত্রীদের আরামের সব ব্যবস্থাই করেছে সিঙ্গাপুর এয়ারলাইনস। ছবি: সিঙ্গাপুর এয়ারলাইনসের সৌজন্যে
বাংলাদেশ থেকে সরাসরি কোনো এয়ারবাস এ৩৮০ থাকছে না আপাতত। তবে কি বাংলাদেশের যাত্রীরা বঞ্চিত হবেন এই অভিজ্ঞতা থেকে? সিঙ্গাপুর এয়ারলাইনস বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার টুই মিন ওয়াং বললেন, ‘সরাসরি না হলেও আমাদের এই নতুন সেবা থেকে বাংলাদেশের যাত্রীরা একদমই বঞ্চিত হবেন না। ঢাকা থেকে সিঙ্গাপুরে এসে সেখান থেকে অনায়াসে তাঁরা বিশ্বের বড় বড় শহর, যেমন: সিডনি, লন্ডন, প্যারিসে যেতে পারবেন।’
এয়ারবাস এ৩৮০-র বিজনেস ক্লাস-১। ছবি: সিঙ্গাপুর এয়ারলাইনসের সৌজন্যে

Aviation News

সম্পাদক: তারেক এম হাসান
যোগাযোগ: জোবায়ের অভি, ঢাকা, ফোন +৮৮ ০১৬৮৪৯৬৭৫০৪
ই-মেইল: jobayerovi@gmail.com
যুক্তরাস্ট্র অফিস
ইউএসএ সম্পাদক: মো. শহীদুল ইসলাম
৭১-২০, ৩৫ অ্যাভিনিউ, জ্যাকসন হাইটস, নিউইয়র্ক ১১৩৭২
মোবাইল: +১ (২১২) ২০৩-৯০১৩, +১ (২১২) ৪৭০-২৩০৩
ইমেইল: dutimoy@gmail.com
এডিটর ইন চিফ : মুজিবুর আর মাসুদ ইমেইল: muzibny@gmail.com
©সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত এভিয়েশন নিউজবিডি.কম ২০১৪-২০১৬