প্রতিদিন ঢাকা-সিঙ্গাপুর রুটে ইউএস-বাংলা ফ্লাইট

এই লেখাটি 268 বার পঠিত

US-Banglaএখন থেকে প্রতিদিন ইউএস-বাংলা এয়ারলাইন্স ঢাকা-সিঙ্গাপুর রুটে ফ্লাইট পরিচালনা শুরু করেছে। এ বছর মার্চ মাস থেকে ঢাকা-সিঙ্গাপুর রুটে যাত্রা শুরুর পর প্রতিনিয়ত ইউএস-বাংলায় যাত্রীদের চাহিদা বৃদ্ধি পেতে থাকে। অতিরিক্ত চাহিদা থাকার কারনে ২৯ অক্টোবর থেকে সপ্তাহে প্রতিদিন ইউএস-বাংলার ঢাকা-সিঙ্গাপুর-ঢাকা রুটে ফ্লাইট পরিচালিত হচ্ছে। যা পূর্বে সপ্তাহে ৪টি ফ্লাইট পরিচালিত হতো।
প্রতিদিন রাত ১০টা ৩০ মিনিটে ইউএস-বাংলা ঢাকা থেকে সিঙ্গাপুরের উদ্দেশ্যে যাত্রা শুরু করে এবং পরের দিন সিঙ্গাপুরের স্থানীয় সময় ভোর ৪টা ৩০ মিনিটে অবতরন করে। আবার প্রতিদিন স্থানীয় সময় ভোর ৫টা ৩০ মিনিটে সিঙ্গাপুর থেকে ঢাকার উদ্দেশ্যে যাত্রা শুরু করে এবং ঢাকায় সকাল ৭টা ৪০ মিনিটে অবতরন করে। ইউএস-বাংলা এয়ারলাইন্স ৮টি বিজনেস ক্লাস ও ১৫৬টি ইকোনমি ক্লাসসহ মোট ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে ঢাকা-সিঙ্গাপুর-ঢাকা রুটে ফ্লাইট পরিচালনা করছে।
ঢাকা-সিঙ্গাপুর রুটে সকল প্রকার ট্যাক্স ও সারচার্জসহ ওয়ান ওয়ে সর্বনি¤œ ভাড়া ১৫,৬৭০টাকা এবং রিটার্ণ ২৫,৪৯৯ টাকা নির্ধারন করা হয়েছে। এছাড়া সিঙ্গাপুর ভ্রমনকে আরো বেশী স্বাচ্ছন্দময় করার জন্য ইউএস-বাংলা এয়ারলাইন্সের রয়েছে বিভিন্ন ধরনের হলিডে পাকেজ সুবিধা।
বর্তমানে ইউএস-বাংলা এয়ারলাইন্স ঢাকা থেকে সিঙ্গাপুর ছাড়াও দোহা, মাস্কাট, কুয়ালালামপুর, ব্যাংকক, কাঠমুন্ডু, কলকাতা রুটে এবং চট্টগ্রাম থেকে কলকাতা, মাস্কাট, দোহা রুটে ফ্লাইট পরিচালনা করছে।
বর্তমানে ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমান বহরে মোট সাতটি এয়ারক্রাফট রয়েছে, যার মধ্যে চারটি বোয়িং ৭৩৭-৮০০ ও তিনটি ড্যাশ৮-কিউ৪০০ এয়ারক্রাফট। চলতি বছরের মধ্যে আরো দু’টি ড্যাশ৮-কিউ৪০০ এয়ারক্রাফট এবং আগামী বছরের শুরুতে আরো দু’টি বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট বিমান বহরে যুক্ত করার পরিকল্পনা রয়েছে।
১৭ জুলাই ২০১৪ তারিখে যাত্রা শুরু করে গত তিন বছরে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটে প্রায় একত্রিশ হাজারের অধিক ফ্লাইট পরিচালনা করেছে।

Aviation News