ইউএস-বাংলা এয়ারলাইন্সের অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটে ফ্লাইট বৃদ্ধি

এই লেখাটি 2736 বার পঠিত

US-Banglaযাত্রী সাধারনের অতিরিক্ত চাহিদা থাকার কারনে আসন্ন শীতকালীন সময়সূচী অনুযায়ী ২৯ অক্টোবর ২০১৭ থেকে ইউএস-বাংলা এয়ারলাইন্স ঢাকা থেকে সিঙ্গাপুর প্রতিদিন ফ্লাইট পরিচালনা করবে। যা, পূর্বে সপ্তাহে ৪টি ফ্লাইট পরিচালিত হতো। ঢাকা থেকে কুয়ালালামপুর সপ্তাহে ৭টির পরিবর্তে ১০টি ফ্লাইট পরিচালিত হবে। বর্তমানে চট্টগ্রাম থেকে কলকাতায় ২টি ফ্লাইটের পরিবর্তে শনিবার ব্যতীত সপ্তাহে ৬ দিন ফ্লাইট পরিচালনা করা হবে।

বর্তমানে ঢাকা থেকে রাজশাহী রুটে সপ্তাহে ৪ দিনের পরিবর্তে রবিবার ব্যতীত সপ্তাহে ৬ দিন ফ্লাইট পরিচালনা করার পরিকল্পনা রয়েছে ইউএস-বাংলা এয়ারলাইন্সের। এছাড়া ঢাকা থেকে যশোর প্রতিদিন ৩টির পরিবর্তে ৪টি ফ্লাইট পরিচালিত হবে।

১৫ মে ২০১৬ থেকে ঢাকা-কাঠমুন্ডু রুটে আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা শুরু করার পর ইউএস-বাংলা বর্তমানে ঢাকা ও চট্টগ্রাম থেকে দোহা রুটে সপ্তাহে ৪ দিন, মাস্কাট রুটে প্রতিদিন ফ্লাইট পরিচালনা করছে। এছাড়া ঢাকা থেকে কুয়ালালামপুর সপ্তাহে ৭টি, সিঙ্গাপুর ৪টি, ব্যাংকক ৩টি, কাঠমুন্ডু ৩টি, কলকাতা রুটে প্রতিদিন ফ্লাইট চলাচল করছে। চট্টগ্রাম থেকে কলকাতা রুটে সপ্তাহে ২টি ফ্লাইট পরিচালিত হয়।

যশোর ও রাজশাহী ছাড়াও অভ্যন্তরীণ রুটে প্রতিদিন ঢাকা থেকে চট্টগ্রাম ৬টি, কক্সবাজার ৩টি, সৈয়দপুর ৩টি, সিলেট ১টি এবং বরিশাল রুটে সপ্তাহে তিনটি ফ্লাইট পরিচালিত হচ্ছে।
ইউএস-বাংলা’ই একমাত্র বেসরকারী এয়ারলাইন্স, যা বাংলাদেশের অভ্যন্তরে সকল বিমান বন্দরে ফ্লাইট পরিচালনা করছে।

১৭ জুলাই ২০১৪ তারিখে যাত্রা শুরু করে গত তিন বছরে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটে প্রায় একত্রিশ হাজারের অধিক ফ্লাইট পরিচালনা করেছে।

বর্তমানে ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমান বহরে মোট সাতটি এয়ারক্রাফট রয়েছে, যার মধ্যে চারটি বোয়িং ৭৩৭-৮০০ ও তিনটি ড্যাশ৮-কিউ৪০০ এয়ারক্রাফট। আগামী নভেম্বর মাসের মধ্যে আরো দু’টি ড্যাশ৮-কিউ৪০০ এয়ারক্রাফট এবং আগামী বছরের শুরুতে আরো দু’টি বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট বিমান বহরে যুক্ত করার পরিকল্পনা রয়েছে।

Aviation News