মালয়েশিয়ায় ৩৯ বাংলাদেশি আটক

malayasia-20171021132012মালয়েশিয়ায় ৩৯ বাংলাদেশিসহ ১১৩ জন অবৈধ বিদেশি শ্রমিককে আটক করা হয়েছে। সেলাঙ্গুর ক্লাং জালান কেবুনে দেশটির ইমিগ্রেশন বিভাগ অভিযান চালিয়ে তাদের আটক করে।

দেশটির ইমিগ্রেশন ডিরেক্টর-জেনারেল দাতুকে সেরী মুস্তফার আলী বলেন, স্থানীয় সময় সোমবার বিকেল সাড়ে ৩টায় একটি বড় সুপার মার্কেটের গুদামে কাজ করার সময় ১৫০ জন বিদেশির কাগজপত্র পরীক্ষা করা হয়। এর মধ্যে সঠিক ভ্রমণ নথি না থাকায় ১১৩ জনকে আটক করা হয়েছে। তাদের মধ্যে ৪০ জন নেপালি, ৩৯ জন বাংলাদেশি, ২৭ জন পাকিস্তানি, ৫ জন ভিয়েতনামি এবং দুই জন ভারতীয় নাগরিক।

তিনি বলেন, চলতি বছরের প্রথম থেকে শুরু করে এ পর্যন্ত ১২ হাজার ২৪৯টি অভিযানে মোট ১ লাখ ৪৩ হাজার ৮৬৮ বিদেশির কাগজপত্র পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৩৭ হাজার ৯০৯ জনের কাছে কোনো বৈধ কাগজ পাওয়া যায়নি।

তিনি আরও বলেন, এ সময়ে অবৈধ বিদেশিদের নিয়োগ দেয়ায় ১ হাজার ৮৭ জন নিয়োগকর্তাকেও আটক করা হয়েছে। এছাড়া চলতি বছরে এ পর্যন্ত ৪২ হাজার ৯৮৫ অবৈধ বিদেশিকে মালয়েশিয়া ছাড়তে হয়েছে।

মুস্তফার আলী বলেন, আমরা জনগণকে অবৈধ বিদেশিদের বন্দী করতে বলি না। কারও কাছে অবৈধ বিদেশিদের নিয়োগ দেয়ার তথ্য থাকলে অবিলম্বে আমাদের সঙ্গে যোগাযোগ করার পরামর্শ দেয়া হয়েছে।

Aviation News

সম্পাদক: তারেক এম হাসান
যোগাযোগ: জোবায়ের অভি, ঢাকা, ফোন +৮৮ ০১৬৮৪৯৬৭৫০৪
ই-মেইল: jobayerovi@gmail.com
যুক্তরাস্ট্র অফিস
ইউএসএ সম্পাদক: মো. শহীদুল ইসলাম
৭১-২০, ৩৫ অ্যাভিনিউ, জ্যাকসন হাইটস, নিউইয়র্ক ১১৩৭২
মোবাইল: +১ (২১২) ২০৩-৯০১৩, +১ (২১২) ৪৭০-২৩০৩
ইমেইল: dutimoy@gmail.com
এডিটর ইন চিফ : মুজিবুর আর মাসুদ ইমেইল: muzibny@gmail.com
©সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত এভিয়েশন নিউজবিডি.কম ২০১৪-২০১৬