এয়ারপোর্টে ফ্রি ওয়াই-ফাই ব্যবহার করছেন? সাবধান!

wifiআপনি কি রেলস্টেশন, এয়ারপোর্ট বা শপিং মলের ওয়াই-ফাই ব্যবহার করে ইন্টারনেট করছেন? তাহলে এখনই সতর্ক হয়ে যান। কারণ এই ওয়্যারলেস পরিষেবার মধ্য দিয়েই আপনি সাইবার হামলার শিকার হতে পারেন! হ্যাঁ, এমন সতর্কবার্তাই দিচ্ছে ইন্ডিয়ান কম্পিউটার ইমারজেন্সি রেসপন্স টিম (সিইআরটি বা সার্ট-আইএন)।

ডিজিটাল ইন্ডিয়ায় বিনামূল্যে মানুষকে ইন্টারনেট পরিষেবা দিতে দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানগুলোতে এখন ওয়াই-ফাই লাগানো হচ্ছে। রেলস্টেশন বা বিমানবন্দরে অপেক্ষারত যাত্রীরা এই ওয়্যারলেস পরিষেবার সুযোগ নিয়ে ব্রাউজিং করছেন। এমন দৃশ্য খুব একটা অপরিচিত নয় সাম্প্রতিক কালে। সার্ট বলছে, সাধারণ মানুষের জন্য সেই ওয়াই-ফাই ব্যবহার না করাই ভালো।

কারণ এটাকে হাতিয়ার করে হ্যাকাররা আপনার মোবাইলের সমস্ত তথ্য হাতিয়ে নিতে পারে। পাসওয়ার্ড, ফোন নম্বর, চ্যাট মেসেজ, ই-মেল, ডেবিট বা ক্রেডিট কার্ড নম্বরের মতো গুরুত্বপূর্ণ তথ্যগুলো এক মুহূর্তে হ্যাকারদের হাতে চলে যাবে। আর আপনি টেরও পাবেন না! সার্ট তাই পরামর্শ দিচ্ছে, ওয়াই-ফাই নয়, ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক (ভিপিএন) এবং ওয়্যারড নেটওয়ার্ক ব্যবহার করুন। সূত্র: ইন্টারনেট

Aviation News

সম্পাদক: তারেক এম হাসান
যোগাযোগ: জোবায়ের অভি, ঢাকা, ফোন +৮৮ ০১৬৮৪৯৬৭৫০৪
ই-মেইল: jobayerovi@gmail.com
যুক্তরাস্ট্র অফিস
ইউএসএ সম্পাদক: মো. শহীদুল ইসলাম
৭১-২০, ৩৫ অ্যাভিনিউ, জ্যাকসন হাইটস, নিউইয়র্ক ১১৩৭২
মোবাইল: +১ (২১২) ২০৩-৯০১৩, +১ (২১২) ৪৭০-২৩০৩
ইমেইল: dutimoy@gmail.com
এডিটর ইন চিফ : মুজিবুর আর মাসুদ ইমেইল: muzibny@gmail.com
©সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত এভিয়েশন নিউজবিডি.কম ২০১৪-২০১৬