অবিশ্বাস্য ছাড় দিচ্ছে ভারতের বিমানসংস্থাগুলো

এই লেখাটি 332 বার পঠিত

merging-of-indian-airlines-and-air-india-2-638উৎসবের মরসুমে বড়সড় অফার নিয়ে হাজির ভারতের বৃহত্তম বিমানসংস্থাগুলি। কয়েক দিনের ছুটি নিয়ে এবার ভারতীয়রা বেরিয়ে পড়তে পারবেন বিমানে চেপেই।
এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, এয়ার ইন্ডিয়া প্রতিটি গ্রাহককেই টিকিট বুকিং-এ ছাড় দিচ্ছে। অক্টোবর ১৩ থেকে ১৫ ডিসেম্বরের মধ্যে যারা টিকিট কাটবে, সকলেই এই ছাড় পাবে। এর জন্য এয়ার ইন্ডিয়ার অ্যাপ বা ওয়েবসাইটে গিয়ে টিকিট বুক করতে হবে। দেশের মধ্যে সব রুটেই ইকোনমি ও বিজনেস ক্লাসের টিকিটে ছাড় মিলবে। তবে অক্টোবর ২১-২৩ অক্টোবর— তিন দিন এই ছাড় মিলবে না।
পাশাপাশি গো-এয়ার বিমানসংস্থা ১০৭৩ টাকায় বহু বিমানের টিকিট দিচ্ছে। যে রুটের বিমানগুলিতে ছাড় মিলছে, তার মধ্যে রয়েছে, চেন্নাই-হায়দরাবাদ, জম্মু-লেহ, লখনউ-দিল্লি, কলকাতা-পটনা, কলকাতা-ভুবনেশ্বর এবং লখনউ-কলকাতা। ৩১ অক্টোবর পর্যন্ত এই ছাড় পাওয়া যাবে।
মেক মাই ট্রিপ এবং ক্লিয়ারট্রিপের মতো ট্র্যাভেল প্ল্যানিং সংস্থাগুলি ইন্ডিগোর সঙ্গে চুক্তিবদ্ধ হয়ে ছাড় দিচ্ছে বিমানের টিকিট এবং হোটেলের দামে। জানা গিয়েছে, দিল্লি-মুম্বই এবং দিল্লি-বেঙ্গালুরু রুটের টিকিট পাওয়া যাচ্ছে ২০০০ থেকে ৩০০০ টাকার মধ্যে।
স্পাইস জেট-ও তৈরি সবাইকে টেক্কা দিতে। ১৬ অক্টোবর ২০১৭ থেকে ১১ এপ্রিল ২০১৮-র মধ্যে দেশের মধ্যে কয়েকটি নির্ধারিত রুটের টিকিট মিলবে মাত্র ৯৯৯ টাকায়। এই টিকিট পেতে গেলে অবশ্য রাতের ঘুমের কিছুটা ব্যাঘাত ঘটবে। কারণ মধ্যরাত থেকে সকাল পর্যন্তই দেওয়া হবে অফারের টিকিটগুলি।

Aviation News