কাশ্মীর থেকে ভারতীয় মুসলিম সেনা অপহরণ

কাশ্মীর থেকে ভারতীয় মুসলিম সেনা অপহরণ।

এবার ভারতীয় একজন সেনাকে অপহরণ করেছে জঙ্গিরা। শুক্রবার সন্ধ্যায় মোহাম্মদ ইয়াসিন ভাট নামক ওই সেনা সদস্যকে ভারতনিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরে নিজ বাড়ি থেকে অপহরণ করা হয়। ভারতীয় সেনাবাহিনীতে রাইফেলম্যান হিসেবে কাজ করতেন তিনি। খবর এনডিটিভির।

শুক্রবার সন্ধ্যায় বাদগ্রাম জেলায় এ অপহরণের ঘটনা ঘটে। ইয়াসিন ভাট নামের ওই মুসলিম জওয়ান এক মাসের ছুটিতে গত ২৬ ফেব্রুয়ারি গ্রামের বাড়িতে এসেছিলেন। ছুটি চলাকালীন সময়ে বাড়ি থেকে অজ্ঞাত সন্ত্রাসীরা তাকে অপহরণ করে। অস্ত্রধারীরা বাড়ি ঘিরে রেখে তাকে তুলে নিয়ে যায়।

সেনা কর্তৃপক্ষ জানিয়েছে,ওই জওয়ানের খোঁজে ইতিমধ্যেই তল্লাশি শুরু হয়েছে। গত মাসে পুলওয়ামায় ভয়াবহ জঙ্গি হামলায় ৪০ জন সিআরপিএফ সদস্য নিহত হওয়ার পর গোটা কাশ্মীর উপত্যকাজুড়েই যখন নিরাপত্তার তীব্র কড়াকড়ি চলছে, ঠিক সে সময়েই সেনা অপহরণের ঘটনা ঘটল।

কাশ্মীর থেকে এ ঘটনার আগেও সেনা সদস্যদের অপহরণের ঘটনা ঘটেছে। গত বছরের জুনে আওরঙ্গজেব নামে ৪৪ রাষ্ট্রীয় রাইফেলের এক জওয়ানকে পুলওয়ামা থেকে অপহরণের পর গুলি করে হত্যা করা হয়।

পুঞ্চে পরিবারের সঙ্গে ঈদ করার জন্য ব্যক্তিগত গাড়িতে বাড়ি ফিরছিলেন আওরঙ্গজেব। সড়ক থেকেই তাকে অপহরণ করে অস্ত্রধারীরা। আওরঙ্গজেবকে হত্যার পর দুই পুলিশ এবং এক সিআরপিএফ জওয়ানকেও ছুটিতে বাড়ি গেলে তুলে নিয়ে গিয়ে হত্যা করা হয়।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.