শাহজালাল বিমানবন্দরে ২৮০ কার্টন বিদেশি সিগারেটসহ যাত্রী আটক

এই লেখাটি 219 বার পঠিত

cigarate-20171014142619হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অভিযান চালিয়ে ফের আমদানি নিষিদ্ধ ২৮০ কার্টন বিদেশি সিগারেটসহ বাহার উদ্দিন নামে এক যাত্রীকে আটক করেছে ঢাকা কাস্টমস হাউজ।

শনিবার সকাল সাড়ে ১০টায় ঢাকা কাস্টমস হাউজের প্রিভেন্টিভ টিম ইজি স্পেশাল ব্র্যান্ডের বিদেশি সিগারেটসহ তাকে আটক করে। জব্দকৃত সিগারেটের বাজার মূল্য প্রায় ৬ লাখ টাকা। আটক বাহার উদ্দিনের বাড়ি মুন্সিগঞ্জ জেলায়।

ঢাকা কাস্টমস হাউজের প্রিভেন্টিভ টিমের সহকারি কমিশনার সাইদুল ইসলাম জানান, কৌশল ভিন্ন হলেও শেষ রক্ষা পায়নি বাহার উদ্দিন। কাস্টমসের চোখ ফাঁকি দিতেই এবার কলকাতা থেকে বাংলাদেশ বিমানের বিজি-০৯২ ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সকাল সাড়ে ১০টায় অবতরণ করেন তিনি। গোপন সংবাদের ভিত্তিতে প্রিভেন্টিভ টিমের সদস্যরা ব্যাগেজ বেল্টসহ গ্রিন চ্যানেলে বিশেষ নজরদারি রাখে। যাত্রী ১নং ব্যাগেজ বেল্ট থেকে লাগেজ সংগ্রহ করে গ্রিন চ্যানেলের স্ক্যানিং ফাঁকি দিয়ে অতিক্রম করে দ্রুত চলে যাওয়ার সময় তার গতিরোধ করা হয় এবং পরবর্তীতে কাস্টমস হলে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে ৩টি লাগেজ খুলে মোট ২৮০ কার্টন আমদানি নিষিদ্ধ বিদেশি সিগারেট উদ্ধার করে তাকে আটক করা হয়।

আমদানি নীতি আদেশ অনুযায়ী সিগারেট প্যাকেটের গায়ে বাংলায় ধূমপানবিরোধী সতর্কীকরণ লেখা ব্যতিত বিদেশি সিগারেট আমদানি করা যায় না। সিগারেটের উপর উচ্চ শুল্ক (প্রায় ৪৫০%) পরিহারের জন্যই এ সব সিগারেট আনা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। আটককৃত পণ্যের বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেয়া হয়েছে।

Aviation News