আজ হাজিদের নিয়ে শাহজালালে অবতরন করবে শেষ হজ ফ্লাইট

এই লেখাটি 594 বার পঠিত

ldj-bg2017092519583320171005185527সৌদি আরব থেকে বাংলাদেশি হাজিদের নিয়ে  আজ সকাল ১০টায় বিমানের শেষ ফ্লাইট ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করবে।

পবিত্র হজব্রত পালন শেষে ৬ সেপ্টেম্বর থেকে দেশে ফিরতে শুরু করেছেন হাজিরা। শুরু থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এবং সৌদি এয়ারলাইন্স হাজিদের দেশে আনতে নিয়মিত ফিরতি হজ ফ্লাইট পরিচালনা করছে।

বৃহস্পতিবার (০৫ অক্টোবর) শেষ খবর পাওয়া পর্যন্ত বিমান বাংলাদেশ ও সৌদিয়ার ৩৩০টি ফ্লাইটে করে ১ লাখ ১৩ হাজার ৯ জন হাজি দেশে ফিরেছেন।

এছাড়া বাংলাদেশ হজ তথ্য কেন্দ্র সূত্রে জানা গেছে, হজব্রত পালনে সৌদি আরবে গিয়ে শেষ খবর পাওয়া পর্যন্ত মোট ১৫২ জন হাজি মৃত্যু হয়েছে।

সর্বশেষ মঙ্গলবার (০৩ অক্টোবর) বরিশালের নিলুফা বেগম (৫০) পবিত্র মক্কা আল-মুকাররমায় মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন) বলে জানা গেছে।

এবছর বিমান বাংলাদেশ ও সৌদিয়ার ৩৭০টি ফ্লাইটে বাংলাদেশ থেকে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় মোট ১ লাখ ২৭ হাজার ২২৯ জন হজযাত্রী (ব্যবস্থাপনা সদস্য সহ) হজব্রত পালনে সৌদি আরবে যায়।

সুতরাং আগত হাজি এবং মৃত হাজিদের সংখ্যা বাদে এখনো ১৪ হাজার ৬৮ জন হাজি সৌদি আরবে দেশে ফেরার অপেক্ষায় রয়েছেন।

তবে বৃহস্পতিবার (৫ আক্টোবর) থেকে শুক্রবার সকাল ১০টা পর্যন্ত বিমানের আরো ৯টি ফ্লাইট হাজিদের নিয়ে দেশে ফেরার কথা।

এবিষয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ বলেন, আজকে(গতকাল) প্রতি মুহূর্তে হাজিদের নিয়ে বিমান ও সৌদিয়ার ফ্লাইট হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করছে। এজন্য সব সময় আপডেট তথ্য দেয়া সম্ভব হচ্ছে না। তবে শুক্রবার সকাল ১০টায় সব হাজিদের দেশে ফিরিয়ে আনা শেষ হবে।

Aviation News